২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে ফেনীতে মানববন্ধন

মানব বার্তা ডেস্ক:

ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে ইনসানিয়াত বিপ্লব- বাংলাদেশ, ফেনী জেলা শাখার উদ্যোগে ফেনী ট্রাংক রোড়, দোয়েল চত্তর প্রাঙ্গনে শনিবার এক বিরাট শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশাল এ মানববন্ধনে সভাপতিত্ব করেন ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশের ফেনী জেলা শাখার সভাপতি গোলাম সরওয়ার।

ইনানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, বর্তমানে প্রচলিত একক ধর্মের নামে ভয়াবহ হিংস্র সাম্প্রদায়িক রাজনীতি ও একক জাতীয়তাবাদি উগ্রবাদি রাজনীতি এই দুই একক গোষ্ঠীবাদি রাজনীতির সৃষ্ট মানবতা বিধ্বংসী সংকট থেকে মানবতার মুক্তির লক্ষ্যে সর্বজনীন মানবতার রাজনীতির নূতন দিশায় সর্বকল্যাণময় মানবতার নূতন রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে আমরা মানবতায় বিশ্বাসী সব মানুষের সমন্বয়ে ইনসানিয়াত বিপ্লব নামে সংগঠন গড়ে তোলার চেষ্টা করছি।

নেতৃবৃন্দ বলেন, ইতিমধ্যে বাংলাদেশে সব জেলা উপজেলা ইনসানিয়াত বিপ্লবের কমিটি গড়ে উঠেছে এবং আগামী নির্বাচনে অংশগ্রহনের প্রস্তুতি চলছে। নির্বাচন কমিশনের সব শর্ত পূরণ করে ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে যথাসময়ে নিবন্ধনের আবেদন করা হয়েছে। বিভিন্ন সংস্থা থেকে মাঠ পর্যায়ে তদন্তও হয়েছে। সকল শর্ত পূরণ হওয়া সত্তে¡ও ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন এখনও দেয়া হয়নি। ইনসানিয়াতের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে প্রথমে পূণর্বিবেচনা আবেদন করে সাড়া না পাওয়ায় হাইকোর্টে রিট আবেদন পূর্ববর্তী আইনগত নোটিশও দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি এ নূতন মানবিক রাজনৈতিক দল নিবন্ধন না দেয়া অসাংবিধানিক ও অগণতান্ত্রিক এবং যা অন্যায় এবং ক্ষতিকর। সমাজ ও রাষ্ট্র এবং জীবন ও দুনিয়ার বাস্তব সংকটই খেলাফতে ইনসানিয়াত (অঁঃযড়ৎরঃু ড়ভ ষরভব ্ ংঃধঃব ্ ড়িৎষফ ড়ভ যঁসধহরঃু) তথা সর্বজনীন মানবতার রাজনীতি ও সর্বজনীন মানবতার রাষ্ট্রব্যবস্থার অতি জরুরী অপরিহার্য্যতা প্রমান করে। জীবন ও মানবতার অস্তিত্বের স্বার্থে ইনসানিয়াত তথা মানবাধিকারের আত্মিক ও রাজনৈতিক বিকাশ অতি জরুরী।

নেতৃবৃন্দ বলেন, মানবতার রাজনীতি ব্যতীত ধর্মের ছদ্মনামে অধর্ম উগ্রবাদি হিংস্র অপরাজনীতি এবং মানবতা বিধ্বংসী উগ্রজাতীয়তাবাদি অপরাজনীতি থেকে মুক্তি এবং সব মানুষের জন্য জ্ঞানমূলকভাবে সত্য ও সুবিচার-মানবতা-অধিকার-নিরাপত্তা-স্বাধীনতা-মর্যাদার শান্তিময় মানবিক দুনিয়া গড়ে তোলার আর কোন পথ নেই।

নেতৃবৃন্দ বলেন, ধর্মের মূল্যবোধ-মানবিক মূল্যবোধ-মানবিক গুণাবলী-সৌহার্দ্যময় মানবিক সমাজ-একক গোষ্ঠীর স্বৈরতামুক্ত-নিপীড়নমুক্ত-শোষনমুক্ত-সর্বজনীন মানবতার রাষ্ট্র ও সব মানুষের কল্যাণে মানবিক সাম্যের ভিত্তিতে মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার একমাত্র উপায় মানবতার রাজনীতি। তাঁরা বলেন, মানবতার রাজনীতি রুদ্ধ করা যেমন মানবতা বিরোধী তেমনি মানবতা বিরোধী অপরাজনীতির যাঁতাকলে জীবন ও রাষ্ট্রকে জিম্মি করে রাখা।

নেতৃবৃন্দ বলেন, আমরা ধর্ম-জাতি-নির্বিশেষে মানবতায় বিশ্বাসী এবং সর্বজনীন মানবিক রাষ্ট্র ও মানবিক দুনিয়ায় বিশ্বাসী মানুষগণ ধর্মের মূল্যবোধ, জীবন, দেশ, রাষ্ট্র ও মানবতার স্বার্থে ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন প্রদান করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আবেদন জানাচ্ছি।

(Visited ৬২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী