১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ফেনীতে নবনির্মিত জেলা কারাগার উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী

ফেনী প্রতিনিধি: ফেনীতে নবনির্মিত জেলা কারাগার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কারাগারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেনী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সকাল ১০টায় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক আক্তারুর নেচা শিউলী প্রমুখ।

ফেনীর শহরতলীর রানীরহাট এলাকায় সাড়ে সাত একর জমির ওপর এই নতুন কারাগার নির্মাণ করা হয়েছে। কারাগারটিতে আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। তবে কবে থেকে কারাগারটিতে কয়েদিদের রাখা হবে সে বিষয়টি এখনও জানা যায়নি। গণপূর্ত অধিদফতর ফেনীর নির্বাহী প্রকৌশলী কাজী মো. বদরুজ্জামান জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জেলা কারাগার নির্মাণ প্রকল্পের আওতায় শহরের রানীরহাট এলাকায় ১৯৯৬ সালে সোনাপুর ও মালিপুর মৌজার সাড়ে সাত একর জায়গায় নতুন জেলা কারাগার নির্মাণ কাজ শুরু হয়। ৩৭ কোটি টাকা ব্যয়ে এ বছর কারাগারের ১৬টি ভবন নির্মাণ শেষ হয়েছে।

নবনির্মিত কারাগারটি সম্পূর্ণ সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত থাকবে। ৩৫০ জন বন্দি ধারণক্ষমতা সম্পন্ন অত্যাধুনিক এ কারাগারে বন্দি ও কারা কর্মকর্তা-কর্মচারীদের জন্য থাকছে সব ধরনের সুযোগ-সুবিধা। এর মধ্যে রয়েছে— একটি দ্বিতল বিশিষ্ট আধুনিক হাসপাতাল, বন্দিদের কাউন্সিলিং করা এবং তাদের মাঝে কর্মস্পৃহা সৃষ্টি ও কর্মসংস্থানের জন্য বিভিন্ন ওয়ার্ক শেড, খেলার মাঠ, পুকুর, উদ্যান, স্টাফ কোয়ার্টারসহ বিভিন্ন স্থাপনা রাখা হয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই কারাগারে বন্দিদের জীবনকে নিরাপদ, স্বস্তিদায়ক ও পরিশুদ্ধ জীবন গড়তে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন গণপূর্ত অধিদফতর ফেনীর নির্বাহী প্রকৌশলী কাজী মো. বদরুজ্জামান। কারাগারটিতে পুরুষ ব্যারাক, মহিলা ব্যারাক, কারারক্ষী ব্যারাক, হাসপাতাল, ওয়ার্কসিটসহ বিভিন্ন কর্মকর্তাদের বাসভবন নির্মিত হয়েছে।

(Visited ৩৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন