১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনী-১ আসনে নৌকার মাঝি হতে প্রস্তুত : শেখ আবদুল্লাহ

ফেনী প্রতিনিধি:  আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে নৌকার মাঝি হতে প্রস্তুত জেলা আওয়ামীলীগের সদস্য ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি আলহাজ্ব শেখ আবদুল্লাহ। ফেনী-১(পরশুরাম-ফুলগাজী-ছাগলনাইয়া) বিভিন্ন শ্রেণি পেশারজীবি মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নৌকার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে তার নির্বাচনী এলাকায়। তিন উপজেলা নিয়ে ফেনী-১ আসন গঠিত। নির্বাচনী এলাকা ঘুরে বিশেষ করে ফুলগাজী ও পরশুরাম উপজেলা আওয়ামীলীগ ও দলীয় সহযোগী সংগঠনের নেতাকর্মী মাঝে তার ব্যাপক গুরুত্ব ও জনপ্রিয়তা পরিলক্ষিত হয়।

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী, ফেনী জেলা ফুলগাজী উপজেলার কৃতিসন্তান বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব শেখ আবদুল্লাহ। ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, পেশাদারিত্বের শীর্ষ পর্যায়ে উন্নতির কারণে স্ব-পেশার লোকদের অনুরোধে ব্যবসায়ী সংগঠনে নাম লেখান ফুলগাজীর চক বস্তা গ্রামে জন্ম নেওয়া শেখ আবদুল্লাহ। এসোসিয়েশন অব ট্রাভেলস এজেন্সীজ বাংলাদেশ (আটাবের) পরপর দু’বার মহাসচিবের দায়িত্ব সফলতার সাথে সম্পর্ন করেন শেখ আবদুল্লাহ। এরই ধারাবাহিকতায় হজ্ব এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ ( হাব’র) সফল মহাসচিব’র দায়িত্ব পালন করেছেন দু’বার। একজন দক্ষ সংগঠক হিসাবে শেখ আবদুল্লাহ জাতীয় পর্যায়ে ব্যাপক প্রশংসিত হন। তিনি ঢাকাস্থ ফেনীবাসীর ঐতিহ্যবাহী সংগঠন ফেনী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি ঢাকাস্থ ফুলগাজী সমিতিরও সভাপতি’র দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তিনি অসংখ্য সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। স্থানীয়রা জানান, আলহাজ্ব শেখ আবদুল্লা’র উছিলায় সক্রিয় আছে বহু এতিমখানা, মাদ্রাসা ও মসজিদ। ফেনী জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য শেখ আবদুল্লাহ কর্মী বান্ধব ব্যক্তি হিসাবে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বলে স্থানীয় নেতাকর্মীরা জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল বিষয়ক অফিসার ও ফেনী আ’লীগের অভিভাবক আলাউদ্দিন চৌধুরী নাসিম’র প্রতি সদা আস্থাশীল এবং ফেনী জেলা আ’লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি’ র নেতৃত্বে ঐক্যবদ্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ আবদুল্লাহ। শেখ আবদুল্লাহ বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে সর্বস্তরের জনগণের কল্যাণে কাজ করতে চাই। এইজন্য আমি আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ফেনী-১ আসন থেকে দল থেকে মনোনয়ন চাইব। তিনি আরও বলেন, আমি যদি মনোনয়ন পাই, তাহলে বঙ্গবন্ধুর কন্যা দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ আসন উপহার দিতে পারবো। অত্র নির্বাচনী এলাকার নেতাকর্মীদের দীর্ঘদিনের আশা তারা এবার দলীয় প্রার্থী পাবে। কারণ দীর্ঘদিন ধরে আমরা ফেনী-১ আসনে কোন নৌকার প্রতিনিধি পায়নি। শেখ আবদুল্লাহ বলেন, আমাদের নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিম যদি প্রার্থী হন তাহলে আমি তার পক্ষে কাজ করবো। এর বাহিরে স্থানীয় নেতাকর্মীরা অন্য দলের কোন প্রার্থীকে আর গ্রহণ করবে না বলে তারা জানান। এদিকে স্থানীয় নেতাকর্মীরা জানান, আলহাজ্ব শেখ আবদুল্লাহ সবসময় আমাদের খোঁজ-খবর রাখেন। আমরা বিপদে-আপদে সবসময় আমাদের নেতাকে কাছে পাই। তিনি দলীয় নেতাকর্মীর পাশাপাশি এলাকার সকল শ্রেণির মানুষের সুখে-দুখে পাশে দাঁড়ান। তাই এলাকার সর্বস্তরের মানুষ এই জনবান্ধব নেতাকে আগামীতে সংসদে দেখতে চান। এদিকে বিভিন্ন কারণে বিভিন্ন মিডিয়া জরিপে উঠে এসেছে নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা। সে সকল তথ্য থেকে পরিষ্কার অন্যান্য মনোনয়ন প্রত্যাশীর থেকে তিনি কতটা এগিয়ে।

শেখ আবদুল্লাহ এমপি না হয়ে তার নির্বাচনী এলাকায় যে ব্যাপক উন্নয়ন করেছেন তা শুধু তার জনপ্রিয়তা থেকে নয় এলাকায় গেলেই বোঝা যায়। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, বন্যার্তদের মাঝে অর্থ বিতরণ ও তাদের চিকিৎসা ব্যবস্থা ইত্যাদি তার অবদান। নির্বাচনী এলাকায় তিনি প্রধানমন্ত্রীর উন্নয়ন ও সফলতা কামনায় করেছেন শতশত উঠান বৈঠক, সেসকল উঠান বৈঠকে মানুষের উপস্থিতি দৃষ্টি কাড়ার মতো। দিন কে দিন তা বেড়েই চলেছে। এক কথায় তার অনুষ্ঠিত যেকোন জনসভা, উঠান বৈঠক, বা অন্যান্য সভা জনসমুদ্রে পরিণত হয় মুহূর্তেই।

এছাড়া তিন উপজেলায় পূজা মণ্ডপে নগদ অর্থ অনুদান প্রদান করেন তিনি। এ সবি প্রমান করে বর্তমানে ফেনী-১ নির্বাচনী এলাকায় জনপ্রিয়তায় ব্যাপক উচ্চতায় শেখ আবদুল্লাহ।

ফলে একাদশ সংসদ নির্বাচনে ফেনী-১ আসনের নৌকার মাঝি হিসাবে আলহাজ্ব শেখ আবদুল্লাহকে প্রার্থী হিসেবে বেছে নেয়া সময়ের দাবী বলে জেলা ও স্থানীয় নেতাকর্মীরা জানান। তৃণমূলের সঙ্গে নিবিড়ভাবে মিশে থাকা ও যোগাযোগ থাকার কারণে তিনিই শেখ হাসিনার পছন্দের তালিকায় ফেনী-১ আসনে সবারই শীর্ষে থাকবেন বলে একাধিক দলীয় সূত্র জানিয়েছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান