৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

একই প্রার্থীর মনোনয়ন ফেনীতে বৈধ, ঢাকায় বাতিল

ফেনী প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ ও ঢাকা-১৮ আসনে মনোনয়নপত্র দাখিল করেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) কেন্দ্রীয় সহসম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।  গত ২ ডিসেম্বর ঋণ খেলাপির অভিযোগে ঢাকা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করলেও ফেনী-৩ আসনে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা মো. ওয়াহিদুজজামান। একই ব্যক্তির মনোনয়নপত্রের ক্ষেত্রে দুই রিটার্নিং কর্মকর্তার দুই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে।

উক্ত বিষয় সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) সেলিম মিয়া বলেন, দুটি আসনের কাগজপত্র দেখে বলতে হবে, কোন বিবেচনায় বাতিল ও গৃহীত হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

ইসি কর্মকর্তারা জানান, এক প্রার্থীর কিছু তথ্যের ক্ষেত্রে ভিন্নতা থাকতে পারে। তবে ঋণ খেলাপির বিষয়টি একজন ব্যক্তির ক্ষেত্রে ভিন্ন হওয়ার সুযোগ নেই। যাচাই-বাছাইয়ে কোনও একজন রিটার্নিং কর্মকর্তার ভুল হতে পারে। তবে কমিশন বিষয়টি খতিয়ে দেখে সঠিক সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, তিনি কোনও ধরণের ঋণ খেলাপি নয়। আমি এই নিয়ে নির্বাচন কমিশনে আপিল করেছি। আশা করছি আমি ন্যায় বিচার পাবো।

এ বিষয়ে প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, তিনি কোনও ধরণের ঋণ খেলাপি নয়। আমি এই নিয়ে নির্বাচন কমিশনে আপিল করেছি। আশা করছি আমি ন্যায় বিচার পাবো।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা