১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

চীনে গণহারে উইঘুর মুসলিম নির্যাতন ও ব্যাপক হারে বন্ধি রাখা ও বলপূর্বক ধর্মচ্যুতকরণের প্রতিবাদে মানববন্ধন

চীনে গণহারে উইঘুর মুসলিম নির্যাতন ও বলপূর্বক ধর্মচ্যুতকরণের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

চীনে গণহারে উইঘুর মুসলিম নির্যাতন ও ব্যাপকহারে বন্ধি রাখা ও বলপূর্বক ধর্মচ্যুতকরণের প্রতিবাদ জানিয়ে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে বুধবার সকালে এক বিশাল শান্তিপূর্ণ মানববন্ধন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর মহাসচিব আল্লামা রায়হান রাহবার। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা আল্লামা আবু আবরার চিস্তি, সুফি আহমদ মোর্শেদ শেখ নঈম উদ্দিন, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম সাদেক, মাঈনুল বারী, মারুফ উদ্দিন শোভন, মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট আফরোজা তানজিম।

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ উইঘুর মুসলিমদের মানবিক ও নাগরিক অধিকার হরণ এবং ধর্মীয় অধিকার রুদ্ধ করণের সীমাহীন দুরাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, ইসলামের মহান নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মূল শিক্ষা সব মানুষকে ভালোবাসা ও সব মানুষের কল্যাণ সাধনা এবং যে কোন সৃষ্টির ক্ষতি করা থেকে বিরত থাকা। তাঁরা বলেন, ইসলাম সব মানুষের নিরাপত্তা ও বিশ্ব শান্তির ধারক এবং কোন মুসলিম ই সন্ত্রাসী নয় এবং কোন রাষ্ট্রের জন্য হুমকি নয়। নেতৃবৃন্দ বলেন, সালাফি-ওহাবি সন্ত্রাসী মতবাদ ইসলাম নয় এবং এসব মতবাদের অনুসারি মুসলিম নয় বরং ইসলাম থেকে বিচ্যুত।

তাঁরা আরো বলা হয়, ইসলাম ও মানবতার শত্রু ইসরাইল-আমেরিকা ও সৌদি এবং ইরানী স্বৈর শাষকগোষ্ঠির সৃষ্ট কতিপয় সন্ত্রাসী দুষ্কৃতিকারির জন্য একটা এলাকার সমগ্র জনগোষ্ঠিকে অপরাধী সাব্যস্ত করে শাস্তি দেয়া অন্যায় এবং মানবতা বিরোধী অপরাধ। মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে অবিলম্বে সকল রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধ করে নাগরিক ও মানুষ হিসেবে মুসলিমদের স্বাভাবিক জীবন যাপনের সুযোগ দেয়ার আবেদন জানানো হয়।

(Visited ৪৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী