২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |

আইন অমান্য করে ফের ছোট ফেনী নদী থেকে বালু উত্তোলন

ফেনী প্রতিনিধি:

ফেনীর দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও এসিল্যান্ড কর্তৃক ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ার পরদিন শুক্রবার থেকে আবারো ছোট ফেনী নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন শুরু করেছে দুর্বৃত্তরা। প্রশাসনকে অবজ্ঞা করেই নদী থেকে আবারো অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার ছোট ফেনী নদীর পাঁচগাছিয়া ইউপির ধলিয়া অংশে অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন পোড়ানোর স্থলে ১২ ঘন্টা না পার হতে শুক্রবার থেকে আবারো অন্য ড্রেজার মেশিন দিয়ে সেখানে বালু উত্তোলন করছে প্রভাবশালী দুবৃত্তরা ও দুষ্টচক্র।

এর আগে ফেনী ছোট নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন ও প্রায় ৩০০ ফুট পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকালে ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর এলাকায় অভিযান চালায় ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী।

আদালত সূত্র জানায়, ফেনী ছোট নদীর ওই অংশে দীর্ঘদিন ধরে অসাধু ব্যক্তিরা অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে যার ফলে বসতবাড়ী ও ফসলি জমি নদীর গর্ভে বিলিন হয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে সংশ্লিষ্টরা পালিয়ে গেলেও সেখানে ড্রেজার মেশিন ও পাইপ রেখে যায়। পরে একটি ড্রেজার মেশিন ও প্রায় ৩০০ ফুট পাইপ ধ্বংস করা হয়।

এসময় দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা, সহকারী কমিশনার (ভূমি) চৈতি সর্ববিদ্যাসহ পুলিশ ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মো. নুরের জামান চৌধুরী বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। এ ধরণের কর্মকান্ড না করার জন্য সতর্ক করেন তিনি।

এ কে আজাদ
ফেনী প্রতিনিধি
০১৭৪৬৮৮০৫৮৪

(Visited ১৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী