১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

আজীবন দেশ ও দলের জন্য কাজ করবো : শুসেন চন্দ্র শীল

এ কে আজাদ, ফেনী:
ফেনী জেলা যুবলীগ ও ফেনী ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেছেন, মানুষের সেবাই আসল ধর্ম। আর রাজনীতির মাধ্যমেই প্রকৃতপক্ষে মানুষের সেবা করা যায়। তিনি বলেন, রাজনীতি হলো মানুষের জন্য সুন্দর সমাজ ব্যবস্থা কায়েম করার লক্ষে নিরলস ভাবে, সততার সাথে কাজ করা। রাজনীতিকরা সব সময় দেশ ও দেশের জনগণের জন্য উৎসর্গিত থাকেন। আমি একজন তরুণ আওয়ামী পরিবারের কর্মী হিসেবে আজীবন ফেনীবাসী ও দলের জন্য নিরলস ভাবে কাজ করে যাবো।

মানব বার্তা অনলাইনের সঙ্গে রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ফেনী সদর উপজেলা থেকে জেলা আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে কেন্দ্র নাম পাঠানো হয় তার। পরে কেন্দ্রের সিদ্ধান্তে জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বিকমকে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়। এসব বিষয় নিয়ে কথা বললে শুসেন চন্দ্র শীল বলেন, ছাত্রজীবন থেকেই বাঙ্গালী জাতির জনকের আদর্শে বাংলাদেশ ছাত্রলীগে যোগদান করি, পরবর্তীতে এখন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদে আছি। ফেনী জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আমাদের অভিভাবক সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী আমাকে ভালোবেসে আমার নাম প্রস্তাব করেছে এতে আমি খুশি। আসলে আমি দল করি জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে। দল থেকে কিছু নিতে না, দিতে। কেন্দ্রীয় সিদ্ধান্তে দলের যেটা ভালো মনে করেছেন, সেই সিদ্ধান্ত নিয়েছে এতে আমি একমত পোষণ করি দলীয় সিদ্ধান্তে। তিনি বলেন, আসলে দল করলেই যে চেয়ারম্যান, এমপি হতে হবে তা নয়। বাংলাদেশ আওয়ামীলীগ একটি বিশাল পরিবারের নাম। এখানে দলের পদপদবী কম, সবাই পদপদবী পাবে তা নয়। তারপরও আমরা দলকে ভালোবাসি। আরেকটা কথা দলে থেকে যদি জনপ্রতিনিধি হওয়া যায়, তাহলে সেইক্ষেত্রে মানুষের কল্যানে আরো বেশি নিজেকে বিলিয়ে দেওয়া যায়। তবে এটা স্বীকার করতে হবে যে, এ বিশাল পরিবারের সকল সদস্য কিন্তু তা নাও পেতে পারে।

তিনি বলেন, আমাকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে জননেতা নিজাম উদ্দিন হাজারী দলের যে দায়িত্বটা দিয়েছেন যতদিন এ দায়িত্বে থাকি তা আমৃত্যু পালন করবো। বঙ্গবন্ধুর আদর্শ সোনার বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের দারিদ্র ও ক্ষুধামুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করবো। তিনি প্রতিনিয়ত দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচি গুলোতে অংশগ্রহন ও নানা সামাজিক কর্মকা-ে নিজেকে সম্পর্কিত করেন। তিনি বলেন, আগামীতে দল যদি আমাকে ফেনীবাসীর খেদমত করতে সুযোগ দেয়, আমি নির্বাচন করবো বা ব্যক্তিগত কোনো চাওয়া পাওয়া থেকে নয়, পুরোটাই দলের জন্য, ফেনীর জন্য। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নে নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে কাজ করে যাচ্ছি আমরা ফেনীর আওয়ামী পরিবার।

ফেনী রাজনীতির আগামী পরিচ্ছন্ন তরুণ রাজনৈতিক নেতা শুসেন চন্দ্র শীল ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়ন জন্ম গ্রহন করেন। ২০১৫ সালে জেলা যুবলীগের সম্মেলনে শুসেন চন্দ্র শীলকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। তিনি বলেন, দায়িত্ব নেওয়ার পর জেলাতে ১৯ বছর পর সম্মেলন করে সব উপজেলাতে পূনাঙ্গা কমিটি দিই। তার সময়ে ছাত্রলীগ ছিল সুসংগঠিত। এক-এগারোর সময় ১৪৪ ধারা জারি থাকার সময়েও শুসেন চন্দ্র শীল মাঠে নেতাকর্মীদের নিয়ে সক্রিয় ছিলেন। বর্তমানে তিনি জেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পাশাপাশি ফেনী ডায়াবেটিস সমিতির তিনবারের সফল সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। এছাড়া তিনি বালিগাঁও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, সুন্দরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি, জেলা ক্রিড়া সংস্থার যুগ্ম সম্পাদক, ফেনী রেডক্রিসেন্টের কার্যকরী কমিটির সদস্য, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। এদিকে ফেনীতে তরুণরা শুসেন চন্দ্র শীলকে তাদের রাজনৈতিক আইডল হিসেবে দেখে। তবে জেলাতে সর্বস্তরের জনগণের সাথে কথা বলে জানা যায়, শুসেন চন্দ্র শীল একজন পরিচ্ছন্ন, মেধাবী ও জনবান্ধব নেতা হিসেবে সুখ্যাতি রয়েছে। তিনি জনগণের পাশাপাশি নিজের সংগঠনের সকলস্তরের নেতাকর্মীদের ভালোবাসেন এবং সুখেদুখে তাদের পাশে সবসময় দাঁড়ান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে এ জাতি কলঙ্কিত হয়েছে বিশ্ব দরবারে
বেসরকারি চাকরিজীবীদের বোবা কান্না
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা