১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

ঢাকা প্রতিনিধি:
আল্লাহতাআলা তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট স্বয়ং আল্লাহতাআলার প্রথম প্রত্যক্ষ প্রকাশের অতুলনীয় মহাউপলক্ষ, সমগ্র সৃষ্টির জন্য অসীম করুণার উৎস, মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন-বাংলাদেশ এর উদ্যোগে ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে শনিবার এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন আল্লামা আবু আবরার চিস্তি, আবু আরেফ সারতাজ, সুফী আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম ছাদেক, মাঈনুল বারী, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, মাঈনুদ্দিন টিটু এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশা।

বিশ্ব সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, সমগ্র মানবমন্ডলীর জন্য দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও সংযোগের মূল ঠিকানা, আল্লাহতাআলার পক্ষ থেকে সকল গুণ-জ্ঞান-আলো ও দিশার মূল কেন্দ্র ও দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে দয়াময় আল্লাহতাআলা স্থান ও কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে দূরত্বহীন সর্বোচ্চ নৈকট্যে উপনীত করে তাঁর প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট আল্লাহতাআলার পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ মহিমাময় মেরাজ শরীফ।

ফাইল ছবি

নেতৃবৃন্দ বলেন, দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এ মহামিলন মানবজ্ঞানের অতীত অচিন্তনীয় এ প্রত্যক্ষ দর্শন সকল সৃষ্টি ও সমগ্র মানবমন্ডলী এবং বিশেষভাবে সকল মুমিনের জন্য অসীম রহমত, অবর্ণনীয় দান, অতুলনীয় গৌরব, অনন্ত খুশি ও সর্বোচ্চ শোকরিয়ার বিষয়। তাঁরা বলেন, আমরা মুমিনদের জন্য জীবনের পরম পাওয়া পরম উৎসব এ মহান মেরাজ শরীফ এবং প্রাণাধিক প্রিয়নবীর এ প্রত্যক্ষ সাক্ষাত আমাদের সবারই পরোক্ষ সাক্ষাত। তাঁরা আরও বলেন, আমরা মুমিনগণ এবং সমগ্র সৃষ্টি সবাই এ মহান মেরাজ শরীফে জড়িত এবং মহান মেরাজ শরীফের রহমত, বরকত ও আলোকধারায় যুক্ত।

নেতৃবৃন্দ বলেন, সমগ্র সৃষ্টির জন্য অসীম করুণার উৎস মহাগৌরবময় মহান মেরাজ শরীফের সাথে দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয় হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ঈমান সম্মতভাবে বুঝতে ও চিনতে পারা এবং নিজের জীবনের উপলব্ধি ও সত্যপ্রাপ্তি অবিচ্ছেদ্যভাবে জড়িত। ঈমানসম্মত ভাবে প্রিয়নবীকে চিনতে না পারার কারণেই আল্লাহতাআলার সম্পর্ক বুঝতে অক্ষমতা এবং দ্বীন ও জীবন বুঝতে অক্ষমতা তৈরী হয় যার পরিণতিতে ইসলামের ছদ্মবেশে কুফর-জুলুম-সন্ত্রাস-স্বৈরতা তৈরী হয় এবং নানাবিধ বস্তুবাদী কলুষতা জীবনকে গ্রাস করে।

সত্য ও জীবনের উপলব্ধি এবং সকল মিথ্যা-মুর্খতা-আঁধার-বিপর্যয় থেকে সুরক্ষা ও মুক্তির জন্য অতুলনীয় অপরিহার্য্য এ মহান উপলক্ষের মহিমা ও তাৎপর্য্য উপলব্ধির জন্য ও এ মহান উপলক্ষের শোকরিয়া উদ্যাপনের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ২৬শে রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। তাঁরা বলেন, রাষ্ট্রীয় ছুটি না থাকায় দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে আত্মার বন্ধন এ মহান উপলক্ষ উপেক্ষিত হচ্ছে এবং উদ্যাপনে যেমন সমস্যা হচ্ছে তেমনি ঈমানী অস্তিত্বে ধারক এ মহান উপলক্ষের অতিঅপরিহার্য্য তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া আঁধারে নিমজ্জিত হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্ব সুন্নী আন্দোলন সকল পীর মাশায়েখ-ওলামায়ে কেরাম-শিক্ষাবিদ, সকল খানকাহ-মাদ্রাসা-দরবার এবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন ও আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে ঈমানী প্রাণের দাবী হিসেবে এ আবেদন জানাচ্ছি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ