১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

ক্রমাগত সড়ক মৃত্যু ও অগ্নিকান্ডে ব্যপক মৃত্যুর প্রতিবাদে ও জীবন রক্ষার দাবিতে ইনসানিয়াত বিপ্লবের মানববন্ধন

 

ঢাকা প্রতিনিধি:

ক্রমাগত সড়ক মৃত্যু ও অগ্নিকান্ডে ব্যপক মৃত্যুর প্রতিবাদ ও জীবন রক্ষার দাবীতে মানবতা ভিত্তিক রাজনৈতিক দল বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ ঢাকা মহানগর শাখার উদ্যোগে ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে আজ শনিবার এক বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন জনাব শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন জনাব আরেফ সারতাজ, আবু আবরার চিস্তি, আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, জনাব গোলাম ছাদেক, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশান।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তাগণ বলেন, দেশের প্রতিটি সড়কে ডিভাইডার দিলে দুর্ঘটনা অর্ধেক কমে যায়, অথচ নেই। তাঁরা বলেন, এত টেক্স দেই, এত বিশাল বাজেট হয় কিন্তু তারপরও জনগণের জানমালের নিরাপত্তার ব্যবস্থা নেই এবং জনগনের নিরাপত্তা ও অধিকার ব্যতীত দুই একটা প্রজেক্ট দেখিয়ে কি উন্নয়ন হয়?

সড়কে রেলে মৃত্যু, অফিসে বাড়িতে অগ্নিকান্ড, রাস্তায় চোর ডাকাত, খাবারে ভেজাল, বিষাক্ত বাতাস, সন্ত্রাসী রাজনীতির উল্লেখ করে বক্তাগণ বলেন, সরকারের অযোগ্যতা, দায়িত্বহীনতায় জনগণের জানমাল পরিবার বিপন্ন ও দেশ মৃত্যুকূপে পরিণত হয়েছে। তাঁরা বলেন, জীবনের নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা ব্যতীত রাষ্ট্র অর্থহীন হয়ে যায়। তাঁরা বলেন, সড়ক ও অগ্নিকান্ডে এত অকাল মৃত্যু এবং এত পরিবারের ধ্বংসের দায়িত্ব অবশ্যই রাষ্ট্র ও ক্ষমতাসীনদের উপর বর্তায়।

বক্তাগণ বলেন, জীবনের নিরাপত্তা ও সুষ্ঠ স্বাভাবিক চলাচলের জন্য যেমন নিরাপদ সড়ক ও যোগাযোগ ব্যবস্থা প্রয়োজন তেমনি জীবনের স্বাভাবিক গতি প্রবাহের জন্য জীবন ও রাষ্ট্রের সব দিকে নিরাপদ ও মানবিক সুব্যবস্থা প্রয়োজন।

ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, সড়ক যোগাযোগ ব্যবস্থা ছাড়াও জীবন ব্যবস্থা ও রাষ্ট্র ব্যবস্থার সব দিকে আজ চরম অব্যবস্থা ও বিপর্যয় দেখা দিয়েছে। তাঁরা উল্লেখ করেন, বিভিন্ন প্রকার অপরাজনীতির কুপ্রভাবে সমাজ ও রাষ্ট্রে বিভিন্ন প্রকার উগ্রবাদ-জংগিবাদ-খুন-গুম-লুট-সন্ত্রাস-মাদক-দুর্নীতি-অবিচার-ভেজাল-অপরাধ-হিং¯্রতা-পাশবতা-বর্বরতা-মিথ্যাচার-ধোকা-দারিদ্র-বৈষম্য জীবন ও রাষ্ট্রকে বিপন্ন করে তুলেছে।

ইনসানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, একমাত্র সর্বকল্যাণময় মানবতার রাজনীতির মাধ্যমে জনপ্রতিনিধিত্বশীল দায়িত্বশীল জবাবদিহী সরকার ও সর্বজনীন মানবতার রাষ্ট্রব্যবস্থাই জীবন ও দেশ রক্ষার উপায়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ