১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

দাগনভূঞাতে প্রতিদ্বন্দ্বিতা শুধু ভাইস চেয়ারম্যান পদে

এ কে আজাদ:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে আওয়ামী যুবলীগ ফেনী জেলার সভাপতি ও দুই বারের চেয়ারম্যান দিদারুল কবীর রতন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ কারণে ফেনীর দাগনভূঞাতে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ প্রার্থী। এর মধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের মনোনীত মো. শাহীন মুন্সী ও জাতীয় পার্টির মনোনীত উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট কাজী রবিউল হক (রবি উকিল)। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের মনোনীত ও দাগনভূঞা উপজেলা যুব মহিলালীগের সভাপতি রোখসানা ছিদ্দিকী, জাতীয় পার্টির জেলা মহিলা পার্টির সাধারণ সম্পাদক ফারহানা নিগার সুলতানা আইরিন। এদের মধ্যে কে জয়ী হতে যাচ্ছেন তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা উপজেলায়। বলা যায় ভোটাররা প্রার্থী পছন্দে বেশ বিভ্রান্তিতে পড়েছেন। কারণ প্রার্থীর মধ্যে অনেকেই দলের দিক দিয়ে শক্ত অবস্থানে আছেন। তাই অনুমান করা যাচ্ছে না কে হচ্ছেন ভাইস চেয়ারম্যান। তবে দুজন মহিলা ভাইস চেয়ারম্যানের মধ্যে এবার হাড্ডাহাড্ডি লড়াই হবে। অনেকের ধারণা, ভোটারদের সাথে ভাল সম্পর্ক এবং অভিজ্ঞতার দিক দিয়ে এগিয়ে রয়েছেন জাতীয় পার্টির ফারহানা নিগার সুলতানা আইরিন। কারণ তিনি গত নিবার্চন প্রার্থী হয়ে নির্বাচন করে পরাজিত হোন। সেই দিক দিয়ে কিছুটা পিছিয়ে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রোখসানা ছিদ্দিকী। কারণ তিনি এবারই প্রথম উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করছেন। তবে দুইজনই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আওয়ামী লীগ সমর্থিত কলস প্রতীকের রোখসানা চষে বেড়াচ্ছেন উপজেলার বিভিন্ন এলাকা। তিনি জয় পেতে মরিয়া হয়ে কাজ করছেন। সুষ্ঠু নির্বাচন হলে দুই মহিলা ভাইস চেয়ারম্যানের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে অভিজ্ঞ মহলের ধারণা।

এদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সমর্থিত তালা প্রতীকের মো. শাহীন মুন্সী। তিনি জেলা আওয়ামী লীগের সমর্থিত হিসেবে এগিয়ে থাকলেও অভিজ্ঞতার দিক থেকে পিছিয়ে নেই উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রবি উকিল। তিনি দলীয় নাঙল প্রতীকে নির্বাচন করছেন। দীর্ঘদিন উপজেলাতে অবস্থান করায় সাধারণ জনগণের সাথে সম্পর্ক রয়েছে তার। তবে জেলা আওয়ামীলীগের সমর্থন থাকায় ভালো অবস্থানে রয়েছে মো. শাহীন মুন্সী। ধারণা করা হচ্ছে সুষ্ঠু নির্বাচন হলে দুইজনের মধ্যে লড়াই জমবে।

দাগনভূঞা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামাল হোসেন জানান, দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে চতুর্থ ধাপে। ৬৪টি কেন্দ্রে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। মোট ১ লাখ ৯৩ হাজার ৪ শত ২৩ জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ২৫৮ জন এবং মহিলা ভোটার ৯৫ হাজার ১৬৫ জন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ