৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

দাগনভূঞাতে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে শানে খাজাবাবা ও শানে জামে আওলিয়া সম্মেলন অনুষ্ঠিত

দাগনভূঞা প্রতিনিধি:

বিশ্ব সুন্নী আন্দোলন,বাংলাদেশ ফেনীর দাগনভূঞা উপজেলা শাখার উদ্যোগে শানে খাজাবাবা ও শানে জামে আওলিয়া (রঃ) সম্মেলন ও সালাতু সালাম মাহফিল। তরিকত মজহাব নির্বিশেষে আওলিয়া কেরামের অনুসারীগন ঈমানের নির্ভেজাল ও পূর্ণাংগ পথে ঐক্যবদ্ধ না হলে দ্বীনের মূলধারা সুন্নীয়তের বিপর্যয় ও সর্ব বাতিলের আগ্রাসন অবশ্যম্ভাবী।

বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ ফেনী জেলার দাগনভূঞা শাখার উদ্যোগে ২০ মার্চ, বুধবার শানে খাজাবাবা ও শানে জামে আওলিয়া (রঃ) সম্মেলন ও সালাতু সালাম অনুষ্ঠিত হয়। সম্মেলনের আলোচ্য বিষয় ছিল দুনিয়াব্যাপী বাতিল জালিম অপশক্তির বিণাশী গ্রাস থেকে আত্মা ও জীবনের মুক্তি ও বিপন্ন দ্বীন মিল্লাতের সুরক্ষা এবং সত্য ও মানবতার সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা গড়ে তোলার সাধনায় আওলিয়া কেরামের দিকদর্শন।

আল্লামা হাসান আবরার এর সভাপতিত্বে ও তাহেরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সম্মেলনে বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ব সুন্নী আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা আরেফ সারতাজ। উক্ত সম্মেলনে আরও বক্তব্য রাখেন, বিশ্ব সুন্নী আন্দোলনের দাগনভূঞা শাখার সভাপতি মোশারফ হোসেন মাসুদ, আবুল কালাম আজাদ, মোস্তাক আহমেদ, ইমরান হোসেন পাবেল, নুর মহল আক্তার নুপুর।

সম্মেলনের মূল বক্তব্যে বিশ্ব সুন্নী আন্দোলন এর প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর সম্মানিত আহবায়ক আল্লামা ইমাম হায়াতের দিক নির্দেশনায় বক্তাগন বলেন, ঈমানের পবিত্র কলেমার রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক জীবন চেতনা তথা সত্য ভিত্তিক অস্তিত্বের বিরুদ্ধে মিথ্যা আধাঁর তথা নাস্তিক্যউদ্ভুত বস্তবাদী জীবন চেতনা এবং ঈমানী আত্বা ও বস্তবাদী আত্বা সম্পুর্ন বিপরীত বিষয়। তিনি বলেন, সকল প্রকার বস্তবাদী মতবাদ ঈমান-জীবন ও মানবতার বিরুদ্ধে ধ্বংসাত্বক শত্রু। মানবজীবন বস্তুর উর্ধ্বে এবং ভাষা-গোত্র-দেশ-রাষ্ট্র-লিঙ্গ-বর্ন-পেশা ইত্যাদি বস্তুর ভিত্তিতে জীবনের মূল আত্বপরিচয় জীবনের প্রাকৃতিক সত্য মানবসত্তাকে অস্বীকার ও ধ্বংস করে মানুষকে বস্তুর দাসে পরিণত করে। বক্তাগন বলেন, দয়াময় আল্লাহতাআলার মহান হাবীব সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম দুনিয়ার সকল মানূষ সবার জন্য শান্তি-কল্যান-ন্যায়-নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা ও মুক্তির উৎস এবং ইসলামের রাজনৈতিক ব্যবস্থা একক ধর্ম ভিত্তিক বা একক গোষ্ঠি ভিত্তিক নয়, কেবলমাত্র সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও বিশ্ব ব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত।

বক্তাগন আরও বলেন, দুনিয়াব্যাপী ঈমানী একাত্বতা ও মানবিক ভ্রাতৃত্ব গড়ে তোলার মাধ্যমে সকল প্রকার বাতেল জালেম অপশক্তির কবল থেকে দ্বীন-মিল্লাত-মানবতার পূণরুদ্ধারে পবিত্র কলেমার আলোকধারায় সত্যের মুক্ত প্রবাহ ও জীবনের সর্বজনীন মানবিক বিশ্বব্যবস্থা গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের সাথে ঐক্যবদ্ধ হতে হবে।
প্রেমময় বরকতময় সালাতু সালামের মাধ্যমে সম্মেলন সুসম্পন্ন হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা