৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

পাকিস্তান মালয়েশিয়া সামরিক চুক্তি 

 

সৌদি যুবরাজের পর এবার পাকিস্তান সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি তিনদিন পাকিস্তানে অবস্থান করবেন। তবে তিনদিনে পাকিস্তানের সঙ্গে কী কী চুক্তি হতে পারে তার আবাস দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার পাকিস্তানে পৌঁছানোর কথা রয়েছে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর।

এ সফর ঘিরে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মাহাথিরের পাকিস্তান সফরে দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে। ব্যবসায়িক, বাণিজ্যিক ও প্রতিরক্ষা সম্পর্কে দুই দেশের জনগণের স্বার্থকে কেন্দ্র করেই আলোচনা হবে। তবে সামরিক বিষয়ে কোন ধরনের চুক্তি হবে তা স্পষ্ট করেনি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়।

এছাড়া বিভিন্ন শিল্প কারখানার প্রধান নির্বাহীদের একটি গোলটেবিল বৈঠকে উপস্থিত থাকবেন দুই প্রধানমন্ত্রী। পাকিস্তানের অটোমোবাইল ও টেলিযোগাযোগ খাতে মালয়েশিয়ার ব্যবসায়ীদের বিনিয়োগ প্রত্যাশা করা হচ্ছে।

এদিকে দেশটিতে সফরকালে শনিবার তিনি পাকিস্তান দিবসের প্যারেডে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন। এ সময় ব্যবসায়ীসহ উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল তার সঙ্গে থাকবেন। সফরে পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভির সঙ্গেও বৈঠকে বসবেন তিনি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ