১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনীর সড়ক-মহাসড়কে ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধের নির্দেশ জেলা প্রশাসনের

ফেনী প্রতিনিধি:

জেলার বিভিন্ন ইটভাটা, বসতি ও স্থাপনা নির্মাণে মাটি টানার কাজে ব্যবহৃত ট্রাক্টর, পাওয়ার টিলার এবং ইঞ্জিনচালিত রিকশা, অটোরিকশাসহ অবৈধ যানবাহনের সড়ক-মহাসড়কে চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৯ মার্চ) ফেনী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার দাগনভূঞার দুধমুখায় ইটভাটার মাটি টানার একটি ট্রাক্টরের চাপায় স্থানীয় বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীর মর্মান্তিক মৃত্যুসহ সাম্প্রতিক সময়ে সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহনের কারণে নানা দূর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় সভায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং সড়কে বিশৃঙ্খলা ও দূর্ঘটনারোধে এসব অবৈধ যানবাহন চলাচল বন্ধের এমন সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।
এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বিআরটিএ, আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মো. গোলাম মোস্তফা, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবময় দেওয়ান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকমসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী। সভায় জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন পাগলা মিয়া সড়কসহ ফেনী পৌরসভার বিভিন্ন সড়কের বেহালদশা, মহিপাল ও সদর হাসপাতাল এলাকায় নিত্য যানজট, সড়কের উল্টো পথে রিকশা চলাচল ও সড়কে বিশৃঙ্খলা এবং বিভিন্ন ভবনের অনুমোদন ও তদারকিতে শিথিলতায় উপস্থিত সদস্যদের অনেকে ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া নদী ও খাল খনন এবং পাড়ে তোলা মাটি সংরক্ষণে পানি উন্নয়ন বোর্ডকে যথাযথভাবে তদারকির নির্দেশ দেওয়া হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন প্রকৌশল বিভাগ ও দপ্তরের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের পাশে প্রকল্প সংশ্লিষ্ট তথ্যাদি সম্বলিত সাইনবোর্ড টানানো এবং তদারকির জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান জেলা প্রশাসক।
সভায় জেলা জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, ফেনী থেকে প্রতিমাসে দুই হাজার লোক বিদেশ পাড়ি দিচ্ছেন এবং প্রতি সপ্তাহে তিনশ লোক ফেনীর জনশক্তি রপ্তানি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিচ্ছেন। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনিসুর রহমান জানান, অসাধু সিন্ডিকেটের কারসাজিতে একদিনের বাচ্চা ও ওষুধের দাম বৃদ্ধির কারণে লেয়ার ও ব্রয়লার মুরগী এবং ডিমের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যায়। তিনি জানান, খামারিদের বর্তমানে ১০ টাকার ভ্যাকসিন ১১০ টাকায় এবং ২৫-৩০ টাকা দামের একদিনের একটি বাচ্চা ৭৪-৯০ টাকায় কিনতে হচ্ছে। এসময় জেলা প্রশাসক অসাধু সিন্ডিকেটের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করার হুঁশিয়ারি দেন।

এছাড়া সভায় চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ফেনীর সিভিল সার্জন ডা.হাসান শাহরিয়ার কবীরকে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় এবং চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য বিভাগের অভিভাবক হিসেবে ফেনীর স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে তাঁর আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ