২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

মিজান আজহারী কর্তৃক রাসুলের শানে কুফরি অবমাননার প্রতিবাদে গ্রেফতার ও শাস্তি দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি:

জনৈক মিজান আজহারী নামক এক শয়তান কর্তৃক প্রাণাধিক রাসুলের শানে কুফরি অবমাননার প্রতিবাদে তাকে গ্রেফতার ও শাস্তি দেয়ার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ এর উদ্যোগে ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে আজ শুক্রবার সকালে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নিদের্শনায় আয়োজিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন আল্লামা আরেফ সারতাজ, আল্লামা আবু আবরার চিস্তি, সুফী আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, মাওলানা গোলাম ছাদেক, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন, এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপিকা এমি নিশান।

সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, আল্লাহতাআলার যিনি প্রত্যক্ষ নূর ও আল্লাহতাআলা যাঁকে নিজের মহা সত্তার সকল গুণ-জ্ঞান মহিমায় যুক্ত করে রেখেছেন এবং আল্লাহতাআলা প্রত্যক্ষভাবে সবকিছু শিক্ষাদান করে অন্য সব নবী রাসুল আলাইহিমুস সালাম ও ফেরেস্তা এবং সকল সৃষ্টির জন্য জ্ঞান ও আলোর উৎস করেছেন তাঁর সম্পর্কে কটুক্তি আল্লাহতাআলাকেই অবিশ্বাস এবং নবুওয়াত রেসালাত সম্পর্কে চরম অন্ধত্ব।

নেতৃবৃন্দ বলেন, আল্লাহতাআলার ঘোষনা মোতাবেক (সুরা বুরুজ,২১-২২) কোরআনুল করীমের লিখিত ও উচ্চারিত সব রূপ রয়েছে এবং সকল রূপের ধারক আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। তাঁরা বলেন, দ্বীন-জ্ঞান ও শিক্ষার সকল রূপের উৎস ও পূর্ণাংগ ধারক আল্লাহতাআলার হাবীব। ভাষা-বলা-অক্ষর-লেখা-উপলব্ধি এবং জ্ঞানের উদয় ও প্রকাশ সব প্রিয়নবীর উসিলায় সৃষ্টি এবং মানুষ প্রাপ্ত হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সকল নবী রাসুল ও সকল উচ্চতর ফেরেস্তা সবার জ্ঞান ও শিক্ষা সব কিছুর উৎস প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। তাঁরা বলেন, আল্লাহতাআলা থেকে সরাসরি সকল নুর-জ্ঞান-গুণ-হিদায়াত-রহমত ও তাজাল্লি আমাদের প্রিয়নবীর নিকট আসে এবং আমাদের প্রিয়নবী থেকে সকল নবী রাসুল ফেরেস্তা ও সবার নিকট স্তর অনুযায়ী পৌঁছে।

নেতৃবৃন্দ বলেন, মহামহিম নবী রাসুলগণ বলা লেখা তথা জ্ঞান ও দিশার সব কিছুতে পরিপূর্ণ রূপেই দুনিয়ায় শুভাগমন করেন এবং যারা আল্লাহতাআলার নবী রাসুলদের পড়তে বা লিখতে জানেন না মনে করে তারা নবুওয়াত রেসালাত অস্বীকারকারী এবং তাওহীদের ক্ষমতা অস্বীকারকারী কাফের।

নেতৃবৃন্দ বলেন, সকল জ্ঞান ও শিক্ষার উৎস রেসালাতে ইলাহী সম্পর্কে কোন দলিল প্রয়োজন হয় না এবং দলিল চাওয়া মোনাফেকী। কোন মুমিনের পক্ষে রাসুলের শানে অবমাননা ধৃষ্টতা সহ্য করা সম্ভব না জানিয়ে বক্তাগণ বলেন, প্রাণাধিক রাসুলের শানে কুফরি অবমাননাকারী শয়তান মিজান আজহারীর গ্রেফতার ও শাস্তি দিতে হবে। বক্তাগণ মানবন্ধনে শানে রেসালাতে অবমাননাকারীর শাস্তি প্রদানে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়ন করার আহ্বান জানান।

 

(Visited ১১৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী