৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা ও ইসলাম নয়- ইসলামের নামে এক ধ্বংসাত্মক ধোকা – আল্লামা ইমাম হায়াত

 

মতামত:

ইরানে ইসলামী বিপ্লবের ছদ্মনামে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার দিবস ১১ ই ফেব্রুয়ারী বিশ্ব সুন্নী আন্দোলনের ঘোষিত শিয়াবাদ প্রতিরোধ দিবস হিসেবে পালন উপলক্ষে আজ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা।

সভাপতির বক্তব্যে শিয়াবাদি প্রতারণা সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আল্লামা ইমাম হায়াত বলেন, ১৯৩২ এর ২৩ শে সেপ্টেম্বর কেবলাভূমি আল আরবকে সৌদি গোত্রবাদি ওয়াবিবাদি স্বৈরতন্ত্র “সৌদি আরব” ঘোষণা যেমন ইসলাম বিরোধী তেমনি ১৯৭৯ এর ১১ ই ফেব্রুয়ারী ইরানে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা ও ইসলাম নয়- ইসলামের নামে এক ধ্বংসাত্মক ধোকা।

আল্লামা ইমাম হায়াত বলেন, খারেজি-সালাফি-ওয়াবিবাদ যেমন ইসলামের মূল আকিদা ও প্রকৃত আদর্শের সম্পূর্ণ বিপরীত তেমনি শিয়াবাদও ইসলামের ছদ্মনামে ইসলামের মূল আকিদা ও প্রকৃত আদর্শের সম্পূর্ণ বিপরীত এক ঈমান বিধ্বংসী ও দ্বীন ধ্বংসাত্মক মতবাদ। তিনি বলেন, সালাফি-শিয়া-খারেজি ইত্যাদি বাতিল মতবাদকে ইসলাম মনে করা প্রকৃত ইসলামকে অস্বীকার করা।

আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের শত্রু বাতিল খারেজি সালাফি ফেরকা যেমন কেবল ইসলামের প্রথম খলিফাকে স্বীকার দেখিয়ে অন্য খলিফাদের অস্বীকারের মাধ্যমে দ্বীনের মূলে আঘাত করেছে তেমনি বাতিল শিয়াবাদও চতুর্থ খলিফাকে স্বীকার দেখিয়ে বাকি খলিফাগণকে অস্বীকারের মাধ্যমে দ্বীনের মূল কাঠামোর উপর আঘাত হেনেছে। তিনি বলেন, প্রকৃতপক্ষে মহামান্য খোলাফায়ে রাশেদীন রাদিআল্লাহু আনহুমের যে কোন একজনকে অস্বীকার সবাইকে অস্বীকার এবং দ্বীনের প্রকৃত ধারা ও রূপরেখা অস্বীকার তথা কুফর।

আল্লামা ইমাম হায়াত বলেন, ঈমানী অস্তিত্ব ও ইসলামের প্রাণ হচ্ছে তাওহীদ ও তাওহীদের প্রত্যক্ষ নূর রেসালাতে এলাহি সম্পর্কিত সঠিক আকিদা এবং খেলাফাত, ইমামাত ও বেলায়াতের ধারায় পবিত্র রেসালাতের বন্ধনের ভিত্তিতে তাওহীদের বন্ধন। তিনি বলেন, ঈমানের কলেমার মর্মধারা তাওহীদ রেসালাত ভিত্তিক আত্মসত্তা ও জীবন চেতনার খেলাফ হলে কিম্বা তাওহীদ ও রেসালাত এবং ঈমানী মৌলিক বিষয়ে আকিদার খেলাফ হলে আমল এবাদত শরিয়ত তরিকত হুকুমত আইন যা কিছুই করা হোক কোন কিছুই ইসলাম নয় বরং মিথ্যার অংশ ও প্রতারণা হয়ে যায়।

আল্লামা ইমাম হায়াত বলেন, তাওহীদ রেসালাতের বন্ধন ও ঈমানী অস্তিত্বের প্রাণ পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের খেলাফ হয়ে এবং অভিশপ্ত কাফের এজিদকে মুসলিম গন্য করে খারেজী-সালাফি-ওয়াবি বাতিল ফেরকা যেমন দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রুতে পরিণত হয়েছে, তেমনি প্রাণপ্রিয় আহলে বায়েতের পবিত্র নামে ধোকা দিয়ে তাঁদের তথা ইসলামের আকিদা আদর্শ ও খেলাফতের ধারা বিকৃত করে বিপরীত মতবাদ ও মহান শাহাদাতে কারবালার বিপরীত মুলুকিয়ত কায়েমের মাধ্যমে শিয়াবাদও তাঁদের আদর্শের দুষমন এবং প্রমানিত বাতিল।

আল্লামা ইমাম হায়াত বলেন, ওয়াবি সালাফি শিয়া মওদুদিবাদ আকিদা ও আদর্শিক দিক থেকে যেমন ইসলামের মূল ধারা থেকে বিচ্ছিন্ন এবং ঈমান ধ্বংসাত্মক ও দ্বীন বিকৃতিকারী ভ্রষ্ট ফেরকা তেমনি তাদের রাজনীতিও ইসলামের নির্দেশিত রাজনীতি নয়, বরং বিপরীত।

ইসলামের রাজনৈতিক নীতি ও দিকদর্শন উল্লেখ করে আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহতাআলা সব সৃষ্টির রব রাব্বুল আলামিন এবং প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সব সৃষ্টির জন্য রহমত রাহমাতাল্লিল আলামিন হিসেবে ইসলামের সর্বকালীন বিশ্বজনীন রাজনৈতিক রূপরেখা একমাত্র সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত (Authority of life & state & world of humanity)।

আল্লামা ইমাম হায়াত বলেন, খেলাফতে ইনসানিয়াত বস্তুর উর্ধ্বে মানবসত্তার ভিত্তিতে মানবজীবনের প্রকৃতিক ব্যবস্থা যা মুসলিম অমুসলিম সব মানুষের জন্য দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সমান মানবিক মর্যাদা-নিরাপত্তা-স্বাধীনতা ও সর্বময় অধিকার ভিত্তিক রাষ্ট্র ও দুনিয়ার রূপরেখা।

আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইসলাম যেমন চাপিয়ে দেয়া নিষিদ্ধ করেছেন তেমনি ইসলামের নির্দেশিত রাজনীতি ক্ষমতার বলে বলপূর্বক চাপিয়ে দেয়ার রাজনীতি নয়।

আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের নির্দেশিত সর্বজনীন মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্র কোন একক ধর্ম একক জাতীয়বাদি সাম্প্রদায়িক গোষ্ঠীবাদি নয় বরং নিশ্চিতভাবে সব মানুষের সমান মালিকানার রাষ্ট্র ও বিশ্ব।

আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের সরাসরি নামে রাষ্ট্র ইসলামের নামে ইসলাম ধ্বংসাত্মক ধোকা ও ইসলামকে কুক্ষিগত করার জঘন্য ষড়যন্ত্র এবং ইসলামের নামের অপব্যবহার করে বাতিল খারেজি-সালাফি-ওয়াবি-শিয়াবাদি মুলুকিয়তের স্বৈর দস্যুতন্ত্র প্রতিষ্ঠার কারসাজি মাত্র।

আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের নির্দেশিত মানবতার রাজনীতি জীবনের প্রকৃতিক নীতি তথা জীবন নীতি, মানবতার রাষ্ট্রনীতি ও মানবিক সাম্যের দুনিয়া গড়ার নীতি এবং মানুষ হিসাবে সব মানুষ প্রতিটি মানুষের সুরক্ষা, কল্যাণ ও অধিকারের রাজনীতি ও রাষ্ট্র নীতি যেখানে ধর্ম-গোত্র-ভাষা-জাতীয়তা-বর্ণ-শ্রেণী ভিত্তিক কোন বস্তুবাদি বৈষম্য থাকে না।

আল্লামা ইমাম হায়াত বলেন, বিভিন্ন ধর্মের নামে ধর্মের মানবিক শিক্ষা বিরোধী অধর্ম উগ্রবাদের হিংস্র অপরাজনীতি ও উগ্র জাতীয়তাবাদি মানবতা বিধ্বংসী পাশবিক রাজনীতি সব ধর্ম ও সব মানুষের জন্য ক্ষতিকর। তিনি বলেন, একক ধর্ম ও একক জাতীয়তা ভিত্তিক একক গোষ্ঠীবাদি অপরাজনীতি ও একক গোষ্ঠীবাদি রাষ্ট্র ই দুনিয়ায় মানব জীবনের সকল সংকট ও ধ্বংসযজ্ঞের প্রধান কারণ।

আল্লামা ইমাম হায়াত বলেন, একক ধর্মের নামে ও উগ্র জাতীয়বাদের ভিত্তিতে একক গোষ্ঠীবাদি রাষ্ট্র ও গোষ্ঠীবাদি অপরাজনীতি মানুষকে হিংস্র অমানুষ এবং সত্য ও মানবতার শত্রু বানায়। তিনি বলেন, একক ধর্মের নামে অপরাজনীতি ও একক জাতীয়তাবাদের নামে অপরাজনীতি সত্য ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ।

আল্লামা ইমাম হায়াত বলেন, সব মানুষের কল্যাণে সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার রাজনীতি ই প্রকৃত ধর্মের শিক্ষা এবং জীবনের প্রকৃতিক অপরিহার্য্যতা।

আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের মূল ধারা থেকে বিচ্ছিন্ন ও ভ্রষ্ট খুনী সন্ত্রাসী ও অধিকার হরণকারী সালাফি-ওয়াবি-শিয়া-খারেজী ইত্যাদি বাতিল ফেরকাকে ইসলাম মনে করা প্রকৃত ইসলামকে উৎখাত করে ভূয়া ইসলাম তথা কুফর ও জুলুম কায়েম করা।

ইসলামের ছদ্মনামে ইসলাম উৎখাতকারী বাতিল ফেরকা সমূহকে ইসলাম মনে করে ঈমান বিনাশি মিথ্যা ও ধোকার প্রশ্রয় দিয়ে নিজেকে ও ইসলামকে ধ্বংস না করে ইসলামের চিরন্তন মূল ধারায় সবাইকে অটল থেকে এগিয়ে যাওয়ার জন্য আল্লামা ইমাম হায়াত সবাইকে আবেদন জানান।

ইসলামের ছদ্মবেশী বিভিন্ন বাতিল ফেরকা ও বিভিন্ন ধর্মের নামে অধর্ম কুসংস্কার এবং নাস্তিক্যউদ্ভূত বস্তুবাদি মতবাদ এবং এই তিন অপশক্তির একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়ত থেকে প্রকৃত ধর্ম ও মানবাত্মা এবং জীবনের সত্য রক্ষায় আল্লামা ইমাম হায়াত সব মানুষকে সতর্ক হওয়ার আবেদন জানান।

একক ধর্ম ও একক জাতীয়তাবাদ ভিত্তিক সত্যদ্রোহী ও মানবতা বিধ্বংসী একক গোষ্ঠীবাদি অপরাজনীতির ধ্বংসযজ্ঞ থেকে ধর্ম-জীবন ও মানবতা এবং সমগ্র মানবমন্ডলীকে রক্ষায় সর্বজনীন মানবতার রাজনীতির মাধ্যমে সব মানুষের জন্য মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়া জন্য আল্লামা ইমাম হায়াত সত্য ও মানবতায় বিশ্বাসী সব মানুষের প্রতি আবেদন জানান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ