২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

আল্লামা ইমাম হায়াতের দিশার এ যুগের সুন্নীয়তের নির্ভেজাল বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ

সম্পাদকীয় কলাম:

আল্লামা ইমাম হায়াত এর দিশার আগে এ যুগে সুন্নীয়তকে অরাজনৈতিক গন্ডীবদ্ধ কিম্বা বাতিলের রাজনীতির অংগ করে ফেলা হয়েছিল।

আল্লামা ইমাম হায়াত এর দিশার আগে এ যুগে সুন্নীয়তকে নাস্তিক্যউদ্ভূত বস্তুবাদি মতবাদের চেতনা ভিত্তিক করে ধ্বংস করে দেয়া হয়েছিলো।

আল্লামা ইমাম হায়াত এর দিশার আগে এ যুগে সুন্নীয়তকে মুলুকিয়তের সমর্থক করে কলেমার চেতনা ও মহান শাহাদাতে কারবালার আমানতের সাথে বিশ্বাসঘাতকতা করে অস্তিত্ব বিণাশ করা হয়েছিলো।

আল্লামা ইমাম হায়াত এর দিশার আগে প্রায় সবাই আল আরবকে সৌদি আরব নামকরণ কবুল করে নিয়ে সৌদি গোত্রবাদি ওহাবিবাদি স্বৈরদস্যুতন্ত্রের জবরদখলের মুলুকিয়তকে বৈধতা দিয়ে ঈমানী অস্তিত্ব বিলীন করে দিয়েছিলো।

আল্লামা ইমাম হায়াত এর দিশার আগে এ যুগে সুন্নীয়তের নির্ভেজাল বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ কোনো সংজ্ঞা ও রূপরেখা ছিলোনা, যা এ সময় একমাত্র আল্লামা ইমাম হায়াত ই তুলে ধরে সুন্নীয়তের চিরন্তন পবিত্র ধারা আবার পূণরূদ্ধার ও পুনরুজ্জীবিত করেছেন।

বিলুপ্ত সুন্নী রাজনীতি খেলাফতে ইনসানিয়াত (authority of life & state & world of humanity) এ যুগে একমাত্র আল্লামা ইমাম হায়াত ই আবার পুনরুজ্জীবিত করে জগতের সামনে তুলে ধরে সকল বাতিল জালিম অপশক্তির জবরদখলের ধ্বংসাত্মক গ্রাস থেকে মিল্লাত ও মানবতার মুক্তির ঐতিহাসিক সূচনা করেছেন।

যুগের ইমাম আল্লামা ইমাম হায়াত ছাড়া এ যুগে ঈমানী অস্তিত্ব ও মানবিক অস্তিত্বের কোনো পূর্ণাঙ্গ দিশারী অসিলা সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক ভাবে নেই।

আকিদা-আদর্শ-আধ্যাত্মিক-রাজনৈতিক সবদিকে কলেমা কারবালার আলোকধারায় হকের চিরন্তন বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ ধারার অনুসারী হতে হলে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ছাড়া আর কোনো প্রতিষ্ঠান নেই।

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ছাড়া সকল বাতিল জালিম অপশক্তির জবরদখল ও গ্রাস থেকে আত্মা ও জীবনের উদ্ধার ও মুক্তির আর কোনো সুস্পষ্ট সংগঠন নেই, থাকলে প্রমাণ দিয়ে দেখান আমরাও একাকার হয়ে কাজ করবো।

লেখক — আল্লামা রায়হান রাহবার
মহাসচিব, বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ