৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনী পৌরসভার ফুটপাত ও ড্রেন গুড়িয়ে দিয়েছে সূচনা ডেভেলপমেন্ট

বিশেষ প্রতিনিধি:

ফেনী শহরের জনগুরুত্বপূর্ণ শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ডাক্তার পাড়া মোড় সংলগ্ন অনুমতি ছাড়াই পৌরসভার আরসিসি ড্রেন রাতের আধারে ভেঙ্গে ফেলেছে সূচনা ডেভেলপমেন্ট নামের একটি প্রতিষ্ঠান। বৃহস্পতিবার দিবাগত রাতে ফুটপাত হিসেবে পথচারীদের চলাচলের একমাত্র ড্রেনটি ভেঙ্গে ফেলায় চরম দূর্ভোগে পথচারীরা। বিষয়টি স্থানীয়রা পৌরসভার স্থানীয় ১০নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন ভূঁঞা মুন্নাকে জানালে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন।

সংশ্লিষ্ট সূত্র ও পথচারীরা জানায়, শহরের জনগুরুত্বপূর্ণ শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে থাকেন। পথচারীদের চলাচলে ব্যবহৃত ফুটপাতের প্রায় ৩০ ফুট ড্রেন রাতের আধারে ভেঙ্গে ফেলে সূচনা ডেভেলপমেন্ট কর্তৃপক্ষ। বিষয়টি শুক্রবার সকালে নজরে পড়লে জনৈক কামাল উদ্দিন নামের এক ব্যক্তি পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন বরাবর লিখিত অভিযোগ জানান। স্থানীয়রা ড্রেন ভেঙ্গে ফেলার বিষয়টি স্থানীয় কাউন্সিলর মাহতাব উদ্দিন ভূঁঞা মুন্নাকে অবহিত করেন।

নাম প্রকাশে অনিশ্চুক একাধিক ব্যক্তি জানান, এ বিল্ডিংটি নির্মান কাজ শুরুর সময়ও সড়কে রড, পাথর, বালু সহ নির্মানসামগ্রী রেখে যান চলাচলে বিঘ্ন ঘটিয়েছে। এবার পৌরসভার ড্রেন ভেঙ্গে ভবনে গাড়ি প্রবেশের রাস্তা তৈরি করছে। ফুটপাত ভেঙ্গে ফেলায় পথচারীরা ক্ষোভ প্রকাশ করেছেন। এ ধরনের কাজের জন্য বিল্ডিং কোডে তাদের শাস্তিও দাবী করেন সাধারণ পথচারীরা। পৌরসভার একটি সূত্র জানায়, এটি নকশা বহির্ভূত কাজ। পৌরসভার বিল্ডিং কোড অমান্য করে ভবন নির্মাণ কাজ সম্পূর্ণ বেআইনী।

এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর মাহতাব উদ্দিন ভূঁঞা মুন্না জানান, অনুমতি ছাড়াই প্রায় ৩০ ফুট ড্রেন ভেঙ্গে ফেলা হয়েছে। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তাকে পথচারী ও স্থানীয়রা মোবাইল ফোনে ড্রেন ভাঙ্গার বিষয়টি অবহিত করলে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাজ বন্ধ করে দেন। তিনি বলেন, ড্রেনটি রাস্তার সাথে মিশিয়ে দেয়া হয়েছে। যার ফলে বর্ষা মৌসুমে পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি হবে। এতে করে পুরো এলাকা পানির নিচে তলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সরকারী কাজ ভেঙ্গে ফেলা চরম অপরাধের শামিল। বিষয়টি পৌর মেয়র হাজী আলাউদ্দিনকে অবহিত করা হয়েছে। তিনি বিষয়টি জানেন না মর্মে কাজ বন্ধ করে দিতে নির্দেশ দেন। কাউন্সিলর মাহতাব উদ্দিন ভূঁঞা মুন্না আরো জানান, আগামী দুইদিনের মধ্যে ড্রেনটি আগের ন্যায় নির্মাণ করে দিতে সূচনা ডেভেলপমেন্ট লিমিটেড কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

(Visited ১৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী