২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনীতে আলাউদ্দিন নাসিম কলেজ এইচএসসিতে শত ভাগ পাস

পেয়ার আহাম্মদ চৌধুরী,পরশুরাম:

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মতো এবারের এইচএসসি পরীক্ষায় শতভাগ পাস করেছে ফেনীর পরশুরামের আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ। বুধবার ১৭ জুলাই ফলাফল প্রকাশ হলে কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে আনন্দ উল্লাস দেখা যায়।

এসময় পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজে উপস্থিত হয়ে এইচএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরন করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা মূলক পরামর্শ দেন। জিপিএ-৫ প্রাপ্ত ২ শিক্ষার্থীকে ২টি কম্পিউটার প্রধানের ঘোষনা দেন। সেই সাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন যাদের প্রচেষ্টায় অত্র কলেজ শতভাগ পাস করার গৌরব অজর্ন করেছে সেই অধ্যক্ষ ও শিক্ষকদের প্রতি। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য এম.শফিকুল ইসলাম মহিম, পরশুরাম পৌরসভার কাউন্সির এনামুল হক এনাম, নিজাম উদ্দিন চৌধুরী সুমন প্রমূখ।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ এর ফলাফলে এবার এইচএসসিতে মোট পরীক্ষার্থী ৬৮ জনের মধ্যে সকলেই পাস করেছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২১ জন, বাণিজ্য বিভাগ থেকে ৩৮ জন এবং মানবিক বিভাগ থেকে ৯ জন এর মধ্যে এ+(জিপিএ-৫) ২ জন, এ ৪৮ জন, এ- ১৭ জন, বি ১ জন সহ মোট ৬৮ জন পাস করেছে। ফলাফল নিশ্চিত করেছেন অত্র কলেজের অধ্যক্ষ নুরুল আলম।

কুমিল্লা শিক্ষা বোর্ডের তথ্য অনুসারে জানাযায়, নতুন কলেজের মধ্যে কুমিল্লা শিক্ষা বোর্ডে ফলাফলে শীর্ষে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ।

কলেজের এই অভাবনীয় সাফল্যের জন্য কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ পরিচালনা কমিটির পক্ষ থেকে কৃতকার্য ছাত্রছাত্রীদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন এবং কলেজের সম্মানিত অধ্যক্ষ সহ শিক্ষক কর্মচারী বৃন্দকে তাদের সর্বাত্মক প্রচেষ্টার জন্য অভিনন্দন জানিয়েছেন। সেই সাথে ছোট ভাই নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল(পরশুরাম পৌরসভার মেয়র) কে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে কলেজ পরিচালনায় ছাত্র ও শিক্ষকদের সহযোগিতা করার জন্য।

পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২ জন শিক্ষার্থীর প্রতিজনকে ৫০০০/-টাকা করে আগামী ৩ বছর(৩৬ মাস) উচ্চ শিক্ষা পরিচালনার জন্য সালাউদ্দিন হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃত্তি প্রদান করার ঘোষনা দেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। সাফল্যের এই ধারাবাহিকতা যেন আগামীতেও অব্যাহত থাকে সেই দিকে সবাইকে খেয়াল রাখার অনুরোধ জানান।

উল্লেখ্য আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন ৭ জুলাই ২০১৭। ২০১৯ সালে অনুষ্ঠিত এইচ এসসি পরিক্ষা ছিলো অত্র কলেজের প্রথম ব্যাচের পরিক্ষা যার ফলাফল শত ভাগ পাস।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
সাংবাদিক নাসিমা সোমার ছেলে সৌমিক ফের করোনায় আক্রান্ত
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ