৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনীতে পুলিশে ১০৩ টাকায় ৯০ জনকে চাকুরি দিলেন – খোন্দকার নুরুন্নবী

 

ফেনী প্রতিনিধি:
নিয়োগ প্রক্রিয়া হবে অত্যন্ত স্বচ্ছ। ব্যাংক ড্রাফট এর মাধ্যমে আবেদন করবে, তারপর ডিজিটাল ফিটনেস পরীক্ষা হবে। যথারীতি লিখিত পরীক্ষায় পাশ করলে মৌখিক পরীক্ষায় ডাকা হবে। এক্ষেত্রে কেউ টাকা-পয়সা চাইলে আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জানাতে বলবেন। প্রমাণ পেলে মামলা নিয়ে সঙ্গে সঙ্গে তাকে জেলে পাঠানো হবে। এক সেকেন্ডও বিলম্ব করা হবেনা।

ফেনীতে যোগদানের পরই মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী এমন প্রত্যাশা করে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছিলেন। সেই অনুযায়ী ১০৩ টাকায় ফেনী জেলা পুলিশে চাকুরী পেয়েছেন ৯০ জন। নানা প্রক্রিয়া সম্পন্ন করে রবিবার নিয়োগ পরীক্ষার ফল ঘোষনা করা হয়। জেলা পুলিশ সূত্র জানায়, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে চুড়ান্তভাবে উত্তীর্ন ৯০ জনের নাম রবিবার রাত ১ টার দিকে জেলা পুলিশ লাইনে ঘোষনা করা হয়। চুড়ান্তভাবে উত্তীর্ণরা প্রথমে শারীরিক, পরে লিখিত ও সর্বশেষ মৌখিক পরীক্ষায় পাশ করে। ব্যাংক চালানের মাধ্যমে ১শ টাকা ফি ও ফরম বাবত ৩টাকা খরচ করতে হয়েছে।

চুড়ান্তভাবে উত্তীর্ন সোনাগাজী উপজেলার আব্দুর কাদের জানান, এবার পুলিশে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ন হতে আমার কাউকে টাকা দিতে হয়নি, স্বচ্ছতার সাথে এবার নিয়োগ হয়েছে বলে তার মত।

এ ব্যাপারে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী জানান, এবার প্রকৃত যোগ্যরা পুলিশে নিয়োগ পেয়েছে। নিয়োগ পরীক্ষা নিয়ে কোনরকম আর্থিক লেনদেন হয়নি। আমাদের আইজি স্যারের কড়া নির্দেশনা থাকায় আমার কাজ করতে সুবিধা হয়েছে। ফলে সাধারন পরিবারের সন্তানরা চাকুরী পেয়েছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা