১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনী জেলা প্রশাসকের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাকে ৫০ হাজার টাকার অনুদান

 

মো. ইউনুছ ভূঞাঁ সুজন:

ফেনী জেলা প্রশাসক ও ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসা’র সহযোগিতায় বীর মুক্তিযুদ্ধা কাজী আজিজুর রহমানকে ৫০ হাজার টাকা, নতুন ঘর সংস্কার’র জন্য প্রয়োজনীয় উপকরণ পাচ্ছেন জেলা প্রশাসকের কাছ থেকে।

সরেজমিনে গিয়ে উক্ত প্রতিবেদক জানতে পারেন প্রায় সু-দীন ধরে অসহায় হতদরিদ্র বীর মুক্তিযুদ্ধা বিনা চিকিৎসা মৃত্যুর সাথে যুদ্ধ করে বেঁচে আছে। গত তারিখে নিউজ করা হলে ফেনী জেলা প্রশাসক, জেলা সিভিল সার্জন ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসা’র দৃষ্টিগোচর হয় তাৎক্ষনিক ভাবে সকলের সহযোগিতায় প্রথমে ফেনী সদর হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসার পর গত শনিবার ঢাকা থেকে বাড়ীতে নিয়ে আসে।। শারীরিক অবস্থা কিছুটা উন্নত হলেও শরীলের পিছনের অংশে ক্ষতের সৃষ্টি হয়।

এদিকে ফেনী জেলা প্রশাসক’র কার্যালয় থেকে সহযোগিতার দেওয়া হবে বলে মুক্তিযুদ্ধা পরিবার জানায়। এরই ধারাবাহিকতায় গত ৭ জুলাই রবিবার উক্ত প্রতিবেদক সহ মুক্তিযুদ্ধা পরিবার কে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যাওয়া হলে ৫০হাজার টাকা এবং নতুন ঘর সংস্কার করার জন্য প্রয়োজনীয় উপকরনের ব্যবস্থা করে দিবেন মর্মে জানান।

এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান মুক্তিযুদ্ধা পরিবারের ৫ ছেলে এবং ৩ মেয়ে সহ সর্বমোট ১০জন সদস্যের সংসারের খোঁজখবর নেন। জরাজীর্ণ ঘর মেরামত করার জন্য ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসা’র কাছে আবেদন করতে বলেন। তিনি বাংলাদেশ স্বাধীন করার ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের বিশেষ অবদানের কথা ব্যক্ত করেন।

এদিকে ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা পরিবারকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ