১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনী শহরে সড়কে শৃঙ্খলা ফেরাতে হিমশিম খাচ্ছে পৌরসভা

মো. আলাউদ্দিন:

ফেনী শহরে যানজট নিয়ন্ত্রণে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, ট্রাংক রোড, কলেজ রোড সহ বিভিন্ন সড়কগুলোতে হিমশিম খাচ্ছে পৌর কর্তৃপক্ষ। এনিয়ে গত ক’দিন ধরে পৌরসভার অভিযান এমনকি প্রচার-প্রচারণার পরও চালকরা ঘোষণা অনুযায়ী চালাচ্ছেন না।

পৌরসভা সূত্র জানায়, গত বুধবার থেকে প্রতিদিন সকাল-বিকাল দুটি টিম যানজট নিয়ন্ত্রনে কাজ করছে। প্রতিটি টিমে ১০ জন করে রয়েছে। যানজট নিয়ন্ত্রনে সচেতনতার জন্য গতকাল শনিবার থেকে শহরে বেশ কিছু মাইকে দিনভর প্রচারণা চালানো হয়েছে। এক্ষেত্রে ট্রাংক রোড কেন্দ্রিক রিক্সা ও সিএনজি অটোরিক্সা চলাচল কিছুটা সঠিকভাবে চলছে। স্বয়ং পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার ও নজরুল ইসলাম স্বপন মিয়াজী সহ কাউন্সিলররা যানজট নিরসন অভিযানে অংশ নিচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, পুরো সড়কজুড়ে থাকে বিপরীত। গত বুধবার থেকে অভিযান চললেও এখনো সড়কে পুরোদমে শৃঙ্খলা ফিরেনি।
পৌরসভার কনজারভেটিভ অফিসার সরোয়ার আলমের দাবী, সড়কে কিছুটা শৃঙ্খলা ফিরেছে। দীর্ঘদিন একনিয়মে চলার কারনে পরিবর্তনেও সময় লাগছে। এভাবে অব্যাহত থাকলে ঠিক হয়ে যাবে।

যানজট নিরসন কমিটির আহবায়ক ও পৌরসভার প্যানেল নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, যানজট আগের তুলনায় কমে এসেছে। একমাসের মধ্যে এটি পুরোপুরি নিরসন করা হবে। তিনি আরো জানান, ইতিমধ্যে রিক্সা চালকদের জন্য লাইসেন্স অনুযায়ী নির্ধারিত পোশাক তৈরির অর্ডার দেয়া হয়েছে। লাইসেন্স বিহীন রিক্সা গুড়িয়ে দেয়া হবে। শুধু তাই নয়, সড়কের মাঝখানে রিক্সা না চালিয়ে বাম পাশে চালাতে নয়। মাঝখানে রিক্সা চালালে সেটিও গুড়িয়ে দেয়া হবে। এছাড়া পথচারীদের নির্বিঘে চলাচলে ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ