১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

বিশ্বকাপে ম্যান অফ দ্য টুর্নামেন্ট লড়াইয়ে এগিয়ে ৩জন

ক্রিকেট:

বিশ্বকাপের ফাইনালের তুলনায় বাংলাদেশী ভক্তদের আগ্রহ হয়তো অন্য একটি বিষয়ে বেশি থাকবে আগামী রবিবার। প্রথমবারের মতো বিশ্বকাপের মত আসরে ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার উজ্জ্বল সম্ভাবনা জাগিয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। শুধু সাকিব নয় ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন আরো কয়েকজন খেলোয়াড়। তবে ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার মূল লড়াই হওয়ার কথা ৩ জন খেলোয়াড়ের মাঝে। এছাড়াও উঠে আসতে পারে কয়েকটি নাম ফাইনালে ভালো করলে।

ফাইনালের আগ পর্যন্ত হওয়া ম্যাচগুলোর পারফরম্যান্সের ভিত্তিতে এগিয়ে থাকা ৩ জন খেলোয়াড় হচ্ছেন সাকিব আল হাসান, রোহিত শর্মা ও কেন উইলিয়ামসন। জেনে নিন তাদের পারফরম্যান্স: ১ / সাকিব আল হাসান: ৬০৬ রান, ১১ উইকেট। স্বপ্নের মতো আসর কাটিয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব। রান, উইকেট ২ দিকেই তার উপস্থিতি ছিলো। বাংলাদেশের ৩টি জয়েই ম্যান অফ দ্য ম্যাচ ছিলেন তিনি। শতক করেন ওয়েস্ট ইন্ডিজ ও শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লিটন দাসের সাথে তার জুটি এই বিশ্বকাপের অন্যতম সেরা জুটিও বটে। আফগানিস্তানের বিপক্ষে নেওয়া ৫ উইকেটে প্রমান দিয়েছেন কেনো তিনি বিশ্বের সেরা ওয়ানডে অলরাউন্ডার। বিশ্বকাপ ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে কোন আসরে ৬০০+ রান ও ১০+ উইকেট নেওয়ার রেকর্ডের মালিক হন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি মিস না করলে হয়তো শচীনের বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙ্গে ফেলতে পারতেন। আইসিসি ফ্যান্টা‌সি পয়েন্টে বিশ্বকাপে এই পর্যন্ত সর্বাধিক পয়েন্টও তার। সাকিবের বিপক্ষে পয়েন্ট একটিই, তার দল সেমিফাইনালে যেতে পারেনি। তবে এরপরও এই পুরষ্কার জয়ের সম্ভাব্য খেলোয়াড়দের তালিকায় সবার আগেই থাকবেন সাকিব।

২ / কেন উইলিয়ামসন: ৫৪৮ রান।
উইলিয়ামসন প্রায় একাই নিউজিল্যান্ডকে ফাইনালে নিয়ে এসেছেন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচেই তার শতকের ফলে জয় লাভ করে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে সেমিফাইনালে কঠিন কন্ডিশনে তার ফিফটি নিউজিল্যান্ডকে সম্মানজনক স্কোর গড়ার ভিত্তি গড়ে দেয়। সেমিফাইনালে তার অধিনায়কত্বও ছিলো অসাধারণ। ফাইনালে তার সুযোগ থাকবে শতক করে এই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার। নিউজিল্যান্ড বিশ্বকাপ জিতলে ও উইলিয়ামসন ফাইনালে ভালো করলে ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন উইলিয়ামসন।

৩ / রোহিত শর্মা: ৬৪৮ রান। বিশ্বকাপের ফাইনালের আগ পর্যন্ত আসরের সর্বোচ্চ রান স্কোরার ভারতের রোহিত শর্মা। এক আসরে রেকর্ড ৫ সেঞ্চুরি করার রেকর্ডও গড়েন রোহিত এই আসরে। অল্পের জন্য শচীনের রেকর্ড ভাঙ্গতে পারেননি তিনি। কেন উইলিয়ামসন বা জো রুট ফাইনালে বড় কোন শতক করে না ফেললে আসর রোহিত সর্বোচ্চ রান স্কোরার হিসেবেই শেষ করবেন। তবে দল ফাইনালে না যাওয়ায় ও ব্যাটিং এভারেজে সাকিবের তুলনায় পিছিয়ে থাকায় আসর সেরার পুরস্কারের দৌড়ে সাকিব ও উইলিয়ামসন থেকে কিছুটা পিছিয়ে থাকবেন রোহিত।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ