১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

জেলা প্রতিষ্ঠা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায়

সাংবাদিক খলিলুর রহমান চিরদিন ফেনীবাসীর হ্নদয়ে থাকবেন

ফেনী প্রতিনিধি:

সাংবাদিক খলিলুর রহমানের বলিষ্ট ভূমিকা জেলা প্রতিষ্ঠা আন্দোলনের ইতিহাসে সঙ্গে যুক্ত চিরদিন যুক্ত থাকবে। এই জন্য তিনি ফেনীবাসীর হ্নদয়ে চিরদিন বেঁচে থাকবেন। ফেনী প্রেস ক্লাব আয়োজিত স্মরণে বক্তরা এই কথা বলেন। রবিবার বিকালে অতিথি চাইনিজ রেষ্টুরেন্ট ফেনী প্রেস ক্লাবের আয়োজনে ক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক স্বদেশ কন্ঠ সম্পাদক মরহুম খলিলুর রহমানের স্মরণে এই শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রেস ক্লাব সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এই স্মরণ সভায় বক্তব্য রাখেন মরহুম সাংবাদিক খলিলুর রহমানের ছোট ভাই স্বদেশ কন্ঠের নির্বাহী সম্পাদক হাফেজুর রহমান, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আজাদ মালদার, রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি জহিরুল হক মিলু, প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক শেখ ফরিদ উদ্দিন আত্তার, দিলদার হোসেন স্বপন, রিপোর্টাস ইউনিটির সাবেক সাধারন সম্পাদক জহিরুল হক মিলন, ক্লাবের কর্মকর্তা শাহ আলম ভূঞা, তমিজ উদ্দিন, জোবায়ের আহমেদ, সাংবাদিক রাজন দেব নাথ, জাবেদ হোসেন মামুন, মফিজুর রহমান , এমএ জাফর , নিজাম উদ্দিন, কাজী সুমন, দৈনিক আজকালের খবর ও গ্লোবাল টিভির ফেনী প্রতিনিধি এ কে আজাদ ও আমার কাগজের ফেনী প্রতিনিধি মো. আলাউদ্দিন।

বক্তারা আরো বলেন, মরহুম সাংবাদিক খলিলুর রহমান ছিলেন একজন সফল রাজনৈতিক, সামাজিক সংগঠক। ফেনী জেলা প্রতিষ্ঠা আন্দোলনে তার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা ফেনী বাসী চিরদিন স্মরণ রাখবে। সাংবাদিকতাও তিনি সাহসিকতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেছেন। কোন রক্তচক্ষুর কাছে মাথা নত করেনি তিনি। এমন একজন দক্ষ সংগঠককে হারিয়ে ফেনীবাসীর অফুরন্ত ক্ষতি হয়েছে। পরে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার চির শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠত হয় ।

উলেখ্য; ফেনীর প্রবীণ সাংবাদিক ও রাজনীতিক খলিলুর রহমান (৬৫) গত বুধবার ভোরে শহরের মিজান রোডস্থ নিজ বাড়িতে ইন্তিকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

খলিলুর রহমান আমৃত্যু সাপ্তাহিক স্বদেশ কন্ঠ সম্পাদক ও ফেনী উন্নয়ন ফোরামের সভাপতি ছিলেন। এর আগে তিনি ফেনী প্রেস ক্লাবের সভাপতি ও জেলা জাতীয় পার্টির সভাপতি, কেন্দ্রীয় কৃষক পার্টির ভাইস চেয়ারম্যান ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ