৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

কাশ্মীর প্রসঙ্গে আফ্রিদি-গম্ভীর টুইটে বিতর্কে আগুনের ঝড়

ক্রিকেট:

কাশ্মীরের স্পেশ্যাল স্টেটাস খর্ব হওয়ার সঙ্গে সঙ্গেই বিভিন্ন মহল থেকে প্রতিবাদের ঝড় উঠেছে। শুরু হয়েছে বিতর্ক। কেউ বলছে গণতন্ত্রের কালো দিন, কারোর দাবি এবারই কাশ্মীরের আমজনতা শান্তিতে থাকার ছাড়পত্র পেল। এরমাঝেই টুইট পাল্টা টুইটে বিতর্কের আগুন উস্কে দিয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি। সাবেক ভারতীয় ক্রিকেটার তথা দিল্লির সাংসদ গৌতম গম্ভীর জবাব দিয়েছেন আফ্রিদির সেই কটাক্ষের।

জানা গেছে, আফ্রিদি লিখেন, রাষ্ট্রপুঞ্জের সনদ অনুযায়ী কাশ্মীরিদের তাদের প্রাপ্য অধিকারটুকু পাওয়া উচিত, আমাদের সবার মতো স্বাধীনতা তাদেরও প্রাপ্য। এখনও রাষ্ট্রপুঞ্জ চুপ কেন?  বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং মানবতার বিরুদ্ধে এই অপরাধ সকলে মনে রাখবে।

এর কিছু পরেই আফ্রিদিকে পাল্টা জবাব দেন গম্ভীর। তীব্র কটাক্ষের সুরে তিনি টুইটের জবাব দেন। তিনি লিখেন, একদম ঠিক কথা ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’, ‘মানবিকতার বিরুদ্ধে অপরাধ’ এই সমস্ত শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত। তবে ও হয়ত বলতে ভুলে গিয়েছে এই ধরনের অধিকাংশ অপরাধই হয় পাকিস্তান অধিকৃত কাশ্মীরে।

উল্লেখ্য, এটাই প্রথম নয় এর আগেও বহুবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আফ্রিদিকে এই টুইটে যোগ্য জবাব দিয়েছেন গম্ভীর এমনটাই মনে করছেন নেটিজেনরা। এদিকে, কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করে স্বায়ত্তশাসিত এই রাজ্যটিকে ভেঙে কেন্দ্রীয় সরকার শাসিত জম্মু-কাশ্মীর ও লাদাখ নামের দুই রাজ্য তৈরি করেছে ভারদ। সরকারি এই পদক্ষেপের তীব্র প্রতিক্রিয়া দেখা যায়। সোমবার এর সূচনা দেখা গেছে ভারতের আইনসভা লোকসভায়। সেখানে হয়েছে তীব্র বাকবিতণ্ডা ও হট্টগোল।

সূত্র : লেটেস্ট লি

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ