৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

প্রত্যাবাসনের প্রতিবাদে রোহিঙ্গাদের সংবাদ সম্মেলন আজ

বিশেষ প্রতিনিধি:

রোহিঙ্গা প্রত্যাবাসনের প্রতিবাদ জানিয়ে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করার কথা জানিয়েছে কক্সবাজারের তিনটি ক্যাম্পের রোহিঙ্গারা। কক্সবাজারে ২৪, ২৬ ও ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গাদের পক্ষ থেকে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই সংবাদ সম্মেলন করার কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ২৪, ২৬ ও ২৭ নম্বর ক্যাম্পের তিন হাজার ৪৫০ রোহিঙ্গাকে গত সপ্তাহে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের পক্ষ থেকে জানানো হয় তারা প্রত্যাবাসনের তালিকায় আছেন। এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, প্রত্যাবাসনের তালিকায় যে তিন হাজার ৪৫০ জন রোহিঙ্গার নাম রয়েছে তারা কেউ স্বেচ্ছায় ফিরে যেতে আগ্রহ প্রকাশ করেনি। তালিকায় থাকা অনেকের স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে যারা এখনই মিয়ানমারে ফিরে যেতে অনিচ্ছুক। তারা বলছেন, রাখাইন রাজ্যের বর্তমান পরিস্থিতি তাদের ফিরে যাওয়ার জন্য নিরাপদ নয়।

বিবৃতিতে আরও বলা হয়, ‘উদ্ভূত পরিস্থিতিতে আমরা প্রত্যাবাসনের বিরুদ্ধে আমাদের জোরালো অবস্থান তুলে ধরতে তালিকায় থাকা অনেক রোহিঙ্গার স্বাক্ষর সংগ্রহ অভিযান পরিচালনা করেছি।’

বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ২৬ নম্বর ক্যাম্পের নয়াপাড়া প্রত্যাবাসন অফিসে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ