১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনীতে ৬ ঘন্টায় অপসারণ হবে কোরবানির পশুর বর্জ্য : মেয়র হাজী আলাউদ্দিন

ফেনী প্রতিনিধি :

আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশুর যাবতীয বর্জ্য ৬ ঘন্টার মধ্যে অপসারণ করা হবে বলে জানিয়েছেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন। ৮ আগস্ট বৃহস্পতিবার তিনি জানান, এর আগেও অল্প সময়ের মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণে ফেনী পৌরসভা দৃষ্টান্ত স্থাপন করেছে।

হাজী আলাউদ্দিন বলেন, এবার ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের কোরবানির পশু জবাই ও বর্জ্য ফেলার জন্য ৮১টি স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। এসব স্থানের বাইরে যাতে করে কেউ কোরবানির পশু জবাই ও বর্জ্য না ফেলে সেজন্য লিফলেট বিতরণ, মাইকিংসহ জনপ্রতিনিধি ও পরিচ্ছন্নকর্মীদের নিয়ে সভায় প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য একটি টিম গঠন করা হয়েছে।তিনি আরো বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণের ১০টি টিম গঠন করা হয়ে। প্রতিনিটি টিমে ২জন সুপারভাইজার, ৪ পরিচ্ছন্নকর্মী ও একজন চালক রয়েছেন। সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করতে প্রতি টিমকে ১০ কেজি ব্লিচিং পাউডার, ২টি করে বেলসা, কোদাল, কোরা, ঝাড় একটি বাঁশি ও পৌরসভা নির্ধারিত ড্রেস বিতরণ করা হয়েছে।

এছাড়াও দ্রুত বর্জ্য অপসারণের জন্য ফেলুডার ও পানির ট্যাংক নিয়ে আরো দুটি বিশেষ টিম গঠন করা হয়েছে। পাশাপশি কনজার্ভেন্সি ও স্যানেটারি ইনসপ্টেরের নের্তৃত্ব দুটি শক্তিশালী মোবাইল টিম গঠন করা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ