৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

বঙ্গবন্ধুকে ঢাবি শিক্ষার্থীদের চিঠি

ক্যাম্পাস:

আগস্ট উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন শত শিক্ষার্থী বঙ্গবন্ধুকে চিঠি লিখলেন। শুক্রবার (২ আগস্ট) আনুমানিক বিকাল ৬ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আয়োজিত ‘পিতার কাছে চিঠি’ শীর্ষক এক অনুষ্ঠানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

চিঠির ডাক টিকিটে বঙ্গবন্ধু ঠিকানায় লেখা ছিল বাংলাদেশ এবং পোস্ট কোড নং ছিল ১৯৭১। অংশগ্রহণকারীরা একটি সাদা পৃষ্ঠায় বঙ্গবন্ধুর প্রতি তাদের মনে জমে থাকা অব্যক্ত কথামালা লিখেন। পরে চিঠিগুলো এক সাথে ফানুসে করে আকাশে উড়িয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাহিম বলেন, বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টার নিকট প্রতিকীরূপে মনের কথা বলতে পেরে আমি আনন্দিত। ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, এদেশের প্রতিটি তরুণই এক একজন বঙ্গবন্ধু।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনিরা ভেবেছিলো তার নাম ইতিহাস থেকে মুছে দেবে। কিন্তু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হোসাইন সাদ্দাম, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির প্রমুখ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ