৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ভালো ফর্মে থাকায় ইনজুরি লুকিয়ে খেলেছি: সাইফউদ্দিন 

ক্রিকেট:

ইনজুরি লুকিয়ে লোভের বশবর্তী হয়ে ঢাকা প্রিমিয়ার লীগে (ডিপিএল) খেলার কথা স্বীকার করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। ভালো ফর্মে থাকায় এবং সিনিয়র ক্রিকেটারদের পুরনো উদাহরণ তাকে ইনজুরি লুকিয়ে খেলার বিষয়ে উদ্বুদ্ধ করেছে বলে তিনি জানিয়েছেন।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, যেকোনো ম্যাচ খেলতে আমি উপভোগ করি। সবচেয়ে বড় কথা আমি তখন (ডিপিএল চলাকালীন) ফর্মে ছিলাম। যখন যেটা চাচ্ছিলাম (মাঠে) সেটাই হচ্ছিল। সাইফউদ্দিন বলেন, লিস্ট এ ক্রিকেটে আমার কোনো ৫ উইকেট ছিল। এ বছর আমি সেটার দেখা পেয়েছি। এ জন্য আমি লোভ সামলাতে পারিনি।

এদিকে, সাইফউদ্দিনের ইনজুরি নিয়ে চমকে দেয়ার মতো এক তথ্য জানিয়েছেন বিসিবির চিকিৎসক ড. দেবাশীষ চৌধুরী। তিনি জানান, পিঠের ব্যথা গত নয় বছর ধরে নাকি তাকে ভোগাচ্ছে!

ড. দেবাশীষ চৌধুরী বলেন, মাঝখানে দুইবার ইনজেকশন নিয়ে কিছু দিন ব্যথা মুক্তভাবে খেলতে পেরেছে। ব্যথা এখন আবার বেড়ে গেছে। আমরা এবার ওর ব্যথার মূল কারণ জানার চেষ্টা করছি। ওর সমস্যার কারণটা আমাদের নির্ণয় করতে হবে। এটা নির্ণয় করা আমাদের দেশে সম্ভব নয়। আইসিসির অনুমোদিত কিছু নির্দিষ্ট জায়গা আছে যেমন, অস্ট্রেলিয়ায় আছে, ইংল্যান্ডে আছে, এমনকি ভারতেও আছে। আমরা এদের সবার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করব।

সাইফউদ্দিনের বোলিং অ্যাকশনের বায়োমেকানিক্যাল অ্যাসেসমেন্টের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তার কারণ জানাতে গিয়ে বিসিবির এই চিকিৎসক বলেন, অ্যাসেসমেন্ট করা হলে যদি নিশ্চিত হয় যে ওর বোলিং অ্যাকশনের জন্য সমস্যা হচ্ছে তাহলে অবশ্যই সেটার সংশোধনের জন্য ওদের যে নির্দেশনা থাকবে আমরা তা অনুসরণ করবো।

(Visited ১৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান