১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

মিরসরাইয়ের স্কুলছাত্র সাকিব হত্যার ৪ বছর পর ৩ জনের মৃত্যুদন্ড

মো. শিহাব উদ্দিন সিদ্দিক:

মিরসরাই উপজেলার জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ফারহান সাকিব (১৫) হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে অপর আসামি হোসনে মোবারক রুবেলকে।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সি মোহাম্মদ আব্দুল মজিদ বৃহস্পতিবার (১ আগস্ট) এই রায় দেন। আসামিদের মধ্যে কাজী সরওয়ার এখনো পলাতক। তবে বাকিরা জেল হাজতে রয়েছেন। চট্টগ্রামের জেলা পিপি আকম সিরাজুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

এছাড়া, মামলার বিভিন্ন ধারায় একইসঙ্গে কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছরের জেল দেওয়া হয়েছে। হোসনে মোবারক রুবেলকেও ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছর জেল দেওয়া হয়। প্রধান আসামি কাজী সরওয়ার উদ্দিনকে দেওয়া হয় আরও ১০ বছরের জেল।

জানা যায়, ২০১৫ সালের জুন মাসে পূর্ব শত্রুতার জেরে স্কুল এলাকা থেকে ফারহান সাকিবকে অপহরণ করা হয়। এরপর উপজেলার নয়াটিলা পাহাড়ে নিয়ে জবাই করে হত্যা করে আসামিরা। এই ঘটনায় ফারহানের বাবা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয় একই বছর নভেম্বরে। মোট ১১ জনের সাক্ষী পর্যালোচনা করে আদালত এই রায় দিলেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান