১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

১৫ আগস্টে বঙ্গবন্ধুকে নিয়ে দুই কাহিনীচিত্র

নিউজ ডেস্ক:

রাত পোহালেই সেই অমানিশা। ১৫ আগস্ট। বাঙালি জাতির জাতীয় শোক দিবস। মানবসভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্র নির্মমভাবে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক ও বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে।

জাতীয় এ শোক দিবস উপলক্ষে দু’টি কাহিনীচিত্র নিয়ে হাজির হচ্ছেন কবি, গীতিকার ও নাট্যকার সহিদ রাহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে

পরিবারসহ নৃশংসভাবে হত্যার প্রতিবাদ-প্রতিরোধ যোদ্ধাদের ঘটনা নিয়ে তার রচিত গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে কাহিনীচিত্র দু’টি নির্মিত হয়েছে।

এর মধ্যে ‘সেদিন শ্রাবণের মেঘ ছিল’ কাহিনীচিত্রটি পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, রওনক হাসান, হিমি ও মিজানুর রহমান। এটি ১৫ আগস্ট সন্ধ্যা ৬টায় এটিএন বাংলায় প্রচার হবে।

রাকেশ বসুর চিত্রনাট্যে ‘পঁচাত্তরের ডায়েরি’ কাহিনীচিত্রটি পরিচালনা করেছেন সুমন ধর। এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শাহাদাত হোসেন, মনোজ প্রামাণিক, তানিয়া বৃষ্টি, জাহাঙ্গীর আলম ও মাস্টার শাকিল। কাহিনীচিত্রটি একইদিন চ্যানেল আইয়ে রাত ৭টা ৪৫ মিনিট প্রচার হবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
ক্যামেরার পেছনেও কাজ করার পরিকল্পনা রয়েছে: আজম খান
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান