২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

অনুরূপ আইচের শারদীয় দুর্গাপূজাকে ঘিরে ‘দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প’

বিনোদন ডেস্ক:

নতুন লেখার খোঁজে শহর থেকে খানিক দূরে নির্জন বনাঞ্চল সুন্দরপুরের ডাক বাংলোয় এসে উঠে স্বাগতম বাবু। বয়োবৃদ্ধ কেয়ারটেকার হরিপদ তার দেখাশোনা ও যত্ন-আত্তির জন্য মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে, মাঝে মধ্যে চা করে দেয়।

স্বাগতম লিখতে বসে মনের ভেতর নতুন লেখা হাতড়ে বেড়ান। কিন্তু ভাবতে গিয়ে ভালো কিছু খুঁজে পায় না। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কি কি পাওয়া যায়। দুর্গা বলে- সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের ছন্দ। আরো বলে, বাবু তোমাকে পদ্ম পুকুরে বনজ্যোৎস্না দেখাতে নিয়ে যাব।

একদিন দুর্গা স্বাগতমের জন্য বনে স্থাপিত পূজা মণ্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে মুক্তি প্রার্থনা করে। স্বাগতম মনে মনে বলে, এ তো সাক্ষাৎ মা দুর্গা। সে উপলব্ধি করে- জ্যোৎস্না আসলে বনে নয়, জ্যোৎস্না থাকে মানুষের মনে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প’।

নাটকটি রচনা করেছেন অনুরূপ আইচ। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। এতে অভিনয় করেছেন- ইরফান সাজ্জাদ, তানজিন তিশা, শর্মিলী আহমেদ, জিয়াউল হাসান কিসলু প্রমুখ। শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আগামী ৮ অক্টোবর রাত ৯টা ৫ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হবে নাটকটি।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
ক্যামেরার পেছনেও কাজ করার পরিকল্পনা রয়েছে: আজম খান
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন