২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

চুয়াডাঙ্গা আঁখিতারা জেনারেল হাসপাতাল সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা

তুষার আহমেদ, চুয়াডাঙ্গাঃ

স্বাস্থ্য বিভাগের অনুমোদন না নিয়ে ক্লিনিক পরিচালনা করায় চুয়াডাঙ্গার আঁখি তারা জেনারেল হাসপাতাল কে সিলগালা এবং  প্রয়োজনীয় ডাক্তার, নার্স না থাকার অপরাধে ক্লিনিকের মালিক ডা. তরিকুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত
 আজ সোমবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান এ জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে আঁখি তারা জেনারেল হাসপাতালে কোন বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। অথচ এই ক্লিনিকে দীর্ঘদিন ধরে চিকিৎসাসেবা দিয়ে আসছিল। এমন খবরের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ার পর এ জরিমানা করা  হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান জানান, বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ক্লিনিকটি সিলগালা ও একইসঙ্গে ডাক্তার-নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্যসম্মত পরিবেশ রক্ষা না করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী অবৈধ এ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, আঁখি তারা জেনারেল হাসপাতালে বৈধতা না থাকার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে আসে। এ ক্লিনিকে অপারেশন করে গত ১২ সেপ্টেম্বর আমেনা খাতুন নামে এক নারী সন্তান প্রসবের সময় মারা যান। ক্লিনিকে ভুল চিকিৎসা হয়েছে মর্মে প্রশাসনে অভিযোগ করেন ওই নারীর আত্মীয়-স্বজন। এরই প্রেক্ষিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়  চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি ডা. আওলিয়ার রহমান, পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করব: প্রধানমন্ত্রী
শপিংমল-দোকান খোলার সিদ্ধান্ত
সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন
বাংলাদেশের শতবর্ষ উদযাপন করবে ব্রিটেন: বরিস জনসন
আসুন ভেদাভেদ ভুলে জনগণের জন্য কাজ করি: প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধে ভারত কীভাবে সমর্থন করেছে আমি দেখেছি : রাষ্ট্রপতি
রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত