১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

চুয়াডাঙ্গা আঁখিতারা জেনারেল হাসপাতাল সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা

তুষার আহমেদ, চুয়াডাঙ্গাঃ

স্বাস্থ্য বিভাগের অনুমোদন না নিয়ে ক্লিনিক পরিচালনা করায় চুয়াডাঙ্গার আঁখি তারা জেনারেল হাসপাতাল কে সিলগালা এবং  প্রয়োজনীয় ডাক্তার, নার্স না থাকার অপরাধে ক্লিনিকের মালিক ডা. তরিকুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত
 আজ সোমবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান এ জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে আঁখি তারা জেনারেল হাসপাতালে কোন বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। অথচ এই ক্লিনিকে দীর্ঘদিন ধরে চিকিৎসাসেবা দিয়ে আসছিল। এমন খবরের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ার পর এ জরিমানা করা  হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান জানান, বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ক্লিনিকটি সিলগালা ও একইসঙ্গে ডাক্তার-নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্যসম্মত পরিবেশ রক্ষা না করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী অবৈধ এ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, আঁখি তারা জেনারেল হাসপাতালে বৈধতা না থাকার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে আসে। এ ক্লিনিকে অপারেশন করে গত ১২ সেপ্টেম্বর আমেনা খাতুন নামে এক নারী সন্তান প্রসবের সময় মারা যান। ক্লিনিকে ভুল চিকিৎসা হয়েছে মর্মে প্রশাসনে অভিযোগ করেন ওই নারীর আত্মীয়-স্বজন। এরই প্রেক্ষিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়  চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি ডা. আওলিয়ার রহমান, পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ