১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

জমি সংক্রান্ত বিরোধ প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত

সালাহ্উদ্দিন শুভ,মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে কমলগঞ্জ সদর ইউপির বনগাঁও গ্রামে। এলাকাবাসী সূত্রে জানা যায়, বনগাঁও গ্রামের বাসিন্দা প্রবাসী আনোয়ার মিয়ার সাথে একই এলাকার আং লতিফ পাখি মিয়াগং এর সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ নিয়ে এলাকায় একাধিকবার সালিশী বৈঠক অনুষ্ঠিত হয়েছে কিন্তু পাখিগংদের একগুয়েমির কারণে প্রতিবারই সালিশী বিচার ভেস্তে যায়। বৈঠকে সালিশদারদের সিদ্ধান্ত মেনে নিলেও পরবর্তীতে সেই সিদ্ধান্তে অটল থাকেনি পাখিগং। এরই এক পর্যায়ে গত সোমবার বিকেলে পাখি মিয়ার পুত্র সন্ত্রাসী মিলাদ হোসেনের নেতৃত্বে একটি সসস্ত্র সংঘবদ্ধ দল অতর্কিতে হামলা চালায় প্রবাসী আনোয়ার হোসেনের বসতবাড়িতে। সন্ত্রাসীরা সসস্ত্র হামলা চালিয়ে বসতবাড়িতে থাকা প্রবাসীর স্ত্রী রুবিনা আক্তার ও তার ছেলে কলেজ ছাত্র শাখাওয়াত হোসেন মুন্নাকে প্রাণে হত্যার প্রচেষ্টা চালায়। এ সময় তাদের আর্ত চিৎকারে এলাকাবাসী ছটে আসলে সন্ত্রসীরা পালিয়ে যায়। এলাকাবাসী তাদের গুরুত্বর আহতাবস্থায় উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে তাদের মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন রুবিনা বেগম বলেন, ‘বনগাঁও গ্রামের অবসরপ্রাপ্ত সুবেদার আং লতিফ পাখির নেতৃত্বে তারই সন্ত্রসী পুত্র পিলখানা বিডিআর বিদ্রোহ মামলার ৭ বছরের সাজাপ্রাপ্ত ব্যক্তি মিলাদ ও তার সহযোগী গিয়াস, কছির, জলিল, মতলিবকে সাথে নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের উপর অতর্কিতে হামলা করে প্রাণনাশের চেষ্টা করে। আমি শারীরিকভাবে অসুস্থ্য থাকায় এখনো অভিযোগ করতে পারিনি। আপনাদের মাধ্যমে এহেন ন্যাক্কারজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।’

স্থানীয় ইউপি সদস্য সুন্দর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জমি সংক্রান্ত পূর্ব বিরোধ নিয়ে স্থানীয়ভাবে একাধিক সালিশ বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।

এ বিষয়ে পাখি মিয়ার সাথে কথা বললে তিনি ঘটনার বিষয়টি অস্বিকার করেন। কিন্তু হামলার বিষয়টি সম্পর্কে তিনি কোনো কিছু বলেননি।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ