২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |

জাককানইবিতে হাল্ট প্রাইজের নতুন স্টিয়ারিং কমিটি গঠন

মোস্তফা নুরুজ্জালাল হীরা, জাককানইবি প্রতিনিধি :

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত আন্তর্জাতিক সংস্থা হাল্ট প্রাইজের ২০১৯-২০ সেশনের নতুন স্টিয়ারিং কমিটি গঠন হয়েছে । এতে ক্যাম্পাস ডিরেক্টর এন্ড চিফ অর্গানাইজার পদে সাগর সরকার ডেপুটি চিফ অর্গানাইজার পদে সানজিদা ইসলাম ইরা, এসিস্টেন্ট ডিরেক্টর পদে আনিকা তাবাসসুম আন্নি, চিফ অফ স্টাফ পদে আবু হাইসেম হিমেল সহ কো অর্ডিনেটর পদে ওয়ালিদ রহমান, মোস্তফা নুরুজ্জালাল হীরা, নাজরাতুন নাঈম মামদুদা, মাহমুদুল হাসান, রেদওয়ান খন্দকার, সঞ্চিতা সুত্রধর, তোফাজ্জল হোসেন আলোক প্রমুখ ও এক্সিকিউটিভ পদে সালমান হোসেন, নিজাম উদ্দিন কনক, সানজিদা আক্তার ইভা, তাসলিমা আক্তার জিনিয়া, বেনজীরে জাহান, তৌফিক আশফাক, আসিফ রাব্বি, জুবায়ের আহম্মেদ সাব্বির, সাজ্জাদ হোসেন ঈমন, রেজাউল করিম শাওন, পুজা দাস, সোলাইমান নাঈম, শুভ্র দে, সুচনা আলম, শাহরিয়ার শিশির এবং  ভলান্টিয়ার পদে আছেন তানভির আরেফিন আপন, আবরার ফয়সাল তালুকদার, রাফিন সায়েদা প্রমি, নওশীন আঞ্জুম নিধি, মরিয়ম বিনতে আজাদ বিজয়ী, জিন্নাতুন নুর মিম, জাহিদুল ইসলাম, সোহেল সাদমান ইসলাম, অনিল ইসলাম হিমেল প্রমুখ ।

হাল্ট প্রাইজ মূলত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি আন্তর্জাতিক প্রতিযোগিতার প্লাটফর্ম। জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের ৪২তম প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সাথে পার্টনারশিপ হয়ে ২০০৯ সাল থেকে কাজ করে সংগঠনটি। মূল লক্ষ্য প্রত্যেক বছর প্রতিযোগিতার আয়োজন করে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট থেকে বিভিন্ন সামাজিক ও ব্যবসায় ধারণা বের করে এনে সারা বিশ্বের বিভিন্ন সামাজিক ও বৈষয়িক সমস্যাগুলোকে সমাধান করা।
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন চ্যালেঞ্জ নির্ধারণ করে প্রতি বছর সেপ্টেম্বরে বিজয়ী ঘোষণা করেন। বিজয়ী দলকে ১ মিলিয়ন ডলার প্রদান করা হয়।
এ বছরের(২০১৯-২০) চ্যালেঞ্জ নির্ধারণ করা হয়েছে  এমন একটি স্টার্ট আপ উদ্ভাবন করতে হবে যার মাধ্যমে পরিবেশের উন্নতি সাধন হবে ।

নতুন কমিটি প্রসঙ্গে ক্যাম্পাস ডিরেক্টর সাগর সরকার বলেন, হাল্ট প্রাইজের এবারের কমিটি বেশ দক্ষ। ১৭২ জন প্রার্থীর মধ্যে ভাইভার মাধ্যমে ৩৫ জনকে নির্বাচিত করা হয়েছে। আশা করছি এবারের হাল্ট প্রাইজ কমিটি দারুন কিছু করবে।

(Visited ২৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী