১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

জাককানইবি প্রেসক্লাবের বিক্ষোভ

জাককানইবি প্রতিনিধি:

বশেমুরবিপ্রবি’র কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সারাদেশে ঘোষিত ৪ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব

আজ বৃহস্পতিবার(১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের প্রতীকি কুশপুত্তলিকার গলায় দড়ি ঝুলিয়া বিক্ষোভ করেছে সাংবাদিক সংগঠনটি। এসময় বক্তব্য রাখেন জাককানইবি প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ,সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর, উইমেন পিস ক্যাফের ফাইজাহ ওমর তূর্ণা প্রমুখ।

বক্তারা অনতিবিলম্বে ফেডারেশন এর দেয়া ৪ দফা দাবি মোতাবেক কাজ করার আহ্বান জানান সেই সাথে বিভিন্ন অপকর্মের জন্যে উপাচার্যের পদত্যাগ দাবি করা হয়। সেই সাথে ক্যাম্পাস সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশে বাঁধা না দেয়ারও আহ্বান জানান তারা ।

দাবি গুলোর মধ্যে রয়েছে- বশেমুরবিপ্রবি’র কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করতে হবে। বশেমুরবিপ্রবি’র ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বেসরকারি চাকরিজীবীদের বোবা কান্না
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’