১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ঠাকুরগাঁওয়ে ১৩ দফা দাবীসহ শিক্ষা সংকট নিরসনে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও :

শিক্ষা সংকট নিরসনে শিক্ষা দিবসে ১৩ দফা বাস্তবায়নের দাবীতে রংপুর বিভাগীয় ছাত্র সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদ।বৃহস্পতিবার দুপুরে প্রেস কাব মাঠ হতে একটি বিশাল মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন,গাইবান্ধা জেলা সংসদের সাবেক সভাপতি মিহির ঘোষ, লালমনিরহাট জেলা সংসদের সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম ,রাজশাহী জেলা সংসদের সাবেক সভাপতি আবু সায়েম, ঠাকুরগাঁও জেলা সংসদের সাবেক ছাত্রনেতা ইয়াকুব আলী, জহর লাল রায় ও অন্যরা।

এ সময় বক্তাগণ শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য করপোরেট কোম্পানি গুলোর উপর সারচার্জ আরোপ । জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষা খাতে বরাদ্দসহ ১৩ দফা বাস্তবায়নের দাবী জানান তারা।

উল্লেখ্য, ১৯৬২ সালের ১৭ সেপ্টেম্বর স্বৈরশাসক আইয়ুব খান গঠিত শিক্ষা কমিশনের শিক্ষানীতির প্রতিবাদে ছাত্র সংগ্রাম পরিষদের নেতৃত্বে দেশব্যাপী হরতাল পালিত হয়। ছাত্রদের ডাকা হরতালে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষনের ঘটনা ঘটে। এতে নিহত হন গোলাম মোস্তফা, বাবুল ও ওয়াজিওল্লাহ। সেই থেকে বাংলার ছাত্র সমাজ দিনটিকে সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস পালন করে আসছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ