১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ধর্ষকের শাস্তি নিশ্চিতের দাবি রাবি ছাত্রজোটের

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে যোজক টাওয়ারে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রমৈত্রিজোট রাবি শাখা। বৃহস্পতিবার সংগঠনটির বার্তা প্রেরক শাকিল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, বিগত দিনে ক্যাম্পাসে ঘটে যাওয়া ধারাবাহিক ঘটনা, স্থানীয়দের দ্বারা লাঞ্চনার শিকার, চাঁদাবাজি, ছিনতাই, যৌন হয়রানি শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ ও নিরাপত্তাহীনতা দৃশ্যমান হয়। শিক্ষার্থীরা ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে নিরাপদে অবস্থান করতে পারছে না। যা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ব্যর্থতার দৃষ্টান্ত।
এতে আরও বলা হয়, চিহ্নিত অপরাধীদের শাস্তির আওতায় নিয়ে আসার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় অপরাধীরা নতুন রুপে নতুন মাত্রায় অপরাধ সংগঠিত করেই চলেছে। যোজক টাওয়ারে ধর্ষণের ঘটনা তারই নজির বহন করে। অধ্যাপক বিথীকা বণিকের সংবাদ মাধ্যমে পাওয়া বক্তব্য ধর্ষক শ্যামলের পক্ষকে শক্তিশালী করে এবং শিক্ষকতা পেশাকে প্রশ্নবিদ্ধ করে। অপরাধী ও অপরাধ সংগঠনে সহায়তাকারী চিহ্নিত হওয়া সত্ত্বেও প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণে কালক্ষেপণ করা শিক্ষার্থীদের সঙ্গে ও প্রশাসনিক কাজে প্রতারণার শামিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্বতা প্রকাশ করছি। পাশাপাশি দুর্বল অদক্ষ প্রশাসনের সকল প্রতারণা ও নিরাপত্তা বিধানে ব্যর্থ প্রশাসনকে জবাবদিহিতা নিশ্চিত করতে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানানো হয়।#

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ