১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

পশ্চিমবঙ্গেও তালিকা করে অবৈধদের বাদ দিতে মোদী সরকার দৃঢ় প্রতিজ্ঞ: স্মৃতি ইরানি

অনলাইন ডেস্ক:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন নাগরিক তালিকার বিরুদ্ধে সোচ্চার, তখন রাজ্যটিতে এসে দেশটির কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছেন, পশ্চিমবঙ্গে নাগরিক তালিকা করার বিষয়ে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। মোদি সরকারের ১০০ দিন উপলক্ষে মঙ্গলবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হন স্মৃতি। তিনি তুলে ধরেন ১০০ দিনে মোদি সরকারের সাফল্যের খতিয়ান।

এসময় মমতাকে কটাক্ষ করে স্মৃতি বলেন, এক সময় ভুয়া ভোটার আটকাতে সচিত্র ভোটার কার্ডের পক্ষে বলেছেন মুখ্যমন্ত্রী। এটা মমতার দ্বিচারিতা।কিন্তু সচিত্র ভোটার কার্ডের আন্দোলনের সঙ্গে নাগরিক পঞ্জির কী সম্পর্ক? এমন প্রশ্ন এড়িয়ে স্মৃতির জবাব, ‘অনুপ্রবেশকারীদের আটকাতে পশ্চিমবঙ্গ-সহ পুরো দেশেই নাগরিক তালিকা হবে। এটা বিজেপির ঘোষিত সিদ্ধান্ত।’ অন্য দিকে, যে প্রক্রিয়ায় আসামের চূড়ান্ত নাগরিক তালিকা হয়েছে তার বিরোধিতা করে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। মমতারও সেই মিছিলে যোগ দেওয়ার কথা।

এদিনের সংবাদ সম্মেলনে তৃণমূলের সমালোচনা করে স্মৃতি আরও বলেছেন, রাজ্য সরকার যে দুর্নীতিপরায়ন, তা কাটমানি নিয়ে তাদের অবস্থান থেকেই স্পষ্ট। কাটমানি ফেরত নেওয়ার জন্যও এ রাজ্যে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। তথ্যসূত্র: আনন্দবাজার।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ