৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ফেনীর দাগনভূঞার হিন্দু থেকে মুসলিম প্রীতি কর্মকার এখন নুসরাত

দাগনভূঞা প্রতিনিধি:

ফেনীর দাগনভূঞা আতাতুর্ক মডেল হাই স্কুলের ২০১৪ ব্যাচের ছাত্রী ও ফেনীর উত্তর চন্ডিপুর গ্রামের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে প্রীতি কর্মকার বর্তমান নুসরাত জাহান এশা সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। সপ্তম শ্রেণী থেকে তিনি ধর্ম নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। নিজের ধর্মের অনেক কর্মই তার পছন্দ হতো না। বিশেষত কোন মানুষ মরে যাওয়ার পর আগুণে পুড়িয়ে দাহস্থ করাটা কোনভাবেই সমর্থন করতে পারতেন না তিনি। তাই ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রীতি কর্মকার।

গত ২৮ জুন ২০১৮ সালে নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিটমূলে প্রীতি কর্মকার মুসলিম ধর্ম গ্রহণ করেন। এ সময় নুশরাত জাহান এশা নামে তিনি নিজের নাম পছন্দ করেন। এশা মঙ্গলবার ৩ সেপ্টেম্বর বিকেলে নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিকদেরকে জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরুপ উচ্চবাচ্য করছেন না। তবে তিনি আতঙ্কিত যে, পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। যে কারণে তিনি গত প্রায় এক বছরের অধিক সময় ধরে পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু ভালো বান্ধবীর সাহচর্যে মুসলিম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন।

ফেনীর উত্তর চন্ডিপুরের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন। নুসরাত জাহান এশা নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনষ্টিটিউট থেকে এ বছর শেষ বর্ষ সম্পন্ন করেছেন। সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে এক নিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি এবং কি ভবিষ্যৎ তে কোথায়ও ঠেকাবেন না।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা