২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

ভারত-পাকিস্তানের মধ্যে শেষ যুদ্ধ হতে পারে:পাকিস্তানের মন্ত্রী

অনলাইন ডেস্ক:

কাশ্মীর নিয়ে ব্যাপক উত্তেজনা চলছে ভারত পাকিস্তানের মধ্যে। এদিকে পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান দ্বন্দ্বের মধ্যে এর আগে বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করেছেন। ভারত-পাকিস্তানের মধ্যে রেল যোগাযোগ বন্ধ করে দিয়েছেন। বারবার ভারতকে নানা রকম হুমকি দিচ্ছেন। আর এর মধ্যেই তিনি ভবিষ্যত্‍বাণী করে বসলেন। ভারত আর পাকিস্তানের মধ্যে ফের যুদ্ধ হতে পারে। তার ভবিষ্যত্‍বাণী আগামী অক্টোবর-নভেম্বর মাসেই দুই দেশের মধ্যে যুদ্ধ বাঁধবে।

এ ব্যাপারে রাওয়ালপিন্ডিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, এটাই ভারত-পাকিস্তানের মধ্যে শেষ যুদ্ধ হবে। রশিদের কথায়, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ যদি চাইত তাহলে কাশ্মীর নিয়ে এতদিনে গণভোট করে এই ইস্যুটিকে সমাধান করতে পারত। তবে তা হয়নি।

এদিকে পাকিস্তানি রেলমন্ত্রী নিরাপত্তা পরিষদের পাশাপাশি বাকি মুসলিম দেশগুলোকে কাশ্মীর ইস্যুতে নিশ্চুপ থাকার জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। রশিদের কথায়, ‘যারা ভাবছেন এখনও ভারতের সঙ্গে আলোচনার রাস্তা খোলা রয়েছে, তারা মূর্খের স্বর্গে বাস করছেন।’ তাছাড়া কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে রয়েছে চীন। সেটা রেলমন্ত্রী ফের একবার পরিষ্কার করে দিয়েছেন। এজন্য চীনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। এর আগে পাকিস্তানি রেলমন্ত্রী দুই দেশের মধ্যে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছিলেন।

এছাড়া তিনি এর আগে ভারত-পাকিস্তানের মধ্যে রেল যোগাযোগ বন্ধ করে দেন। এবং দাবি করেন তিনি যতদিন রেলমন্ত্রী থাকবেন দুই দেশের মধ্যে রেল যোগাযোগ চালু হবে না।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি