১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

মায়ের মৃত্যুতে মুদ্রাপাচার মামলার সাজাপ্রাপ্ত গিয়াস আল মামুনের প্যারোলের আবেদন

 

মুদ্রাপাচার মামলার সাজাপ্রাপ্ত বিতর্কিত ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের মা মারা যাওয়ায় প্যারোলে তার মুক্তির আবেদন জানিয়েছেন তার ভাই। মামুনের ভাই জালাল উদ্দিন রুমী বলেন, “আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকার জেলা প্রশাসকের কাছে আবেদন করেছি। আশা করছি আমার ভাই প্যরোলে মুক্তি পাবে।”

তাদের আরেক ভাই বিএনপির সাবেক সাংসদ হাফিজ ইব্রাহিম জানান, বুধবার ভোর ৫টার আগে আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাদের মা মোসাম্মত হালিমা খাতুন। রুমীর করা প্যারোলের আবেদনে বলা হয়েছে, তাদের মায়ের বয়স হয়েছিল ৯৩ বছর। বাধ্যর্কজনিত বিভিন্ন স্বাস্থ্য সমস্যা নিয়ে তিনি ঢাকার ইউনাটেড হাসপাতোলে ভর্তি ছিলেন।

মামুনকে প্যারেলে মুক্তি দেওয়া হলে সে অনুযায়ী হালিমা খাতুনের জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে হাফিজ ইব্রাহিম জানিয়েছেন। মামুন বর্তমানে কেরানীগঞ্জ কারাগারে সাজা ভোগ করছেন জানিয়ে জেলার মাহবুবুল আলম বলেন, “আমরা সরকারের সিদ্ধান্ত পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেব।” বিএনপি নেতা তারেক রহমানের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াস উদ্দিন আল মামুন জরুরি অবস্থার মধ্যে ২০০৭ সালের ৩১ জানুয়ারি গ্রেপ্তার হন। তখন থেকেই তিনি কারাগারে আছেন।

ঘুষ হিসেবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে এক মামলায় আদালতের রায়ে সাত বছর কারাদণ্ড হয়েছে মামুনের। ওই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রকমানকে জজ আদালত খালাস দিলেও আপিলের রায়ে হাই কোর্ট তাকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকার অর্থদণ্ড দেয়। চাঁদাবাজি, দুর্নীতি, অর্থপাচার, কর ফাঁকিসহ বিভিন্ন অভিযোগে আরও অন্তত ২০টি মামলা রয়েছে মামুনের বিরুদ্ধে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ