১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

“মীনা দিবস” ২০১৯ উপলক্ষে আলোচনা ও র‍্যালী

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ
সারাদেশের মতো যশোরের চৌগাছায় পালন করা হলো মিনা দিবস ২০১৯। এই উপলক্ষে উপজেলা পরিষদ চত্তর থেকে বিরাট এক র‍্যালি বের করা হয়। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে আলোচনা সভা  ও পুরষ্কার বিতারণ করা হয়। দিবসটির কার্যক্রম পরিচালনার সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা পরিষদের  মহিলা ভাইস-চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো:বেলায়েত হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।
মূলতঃ আজ ২৪ সেপ্টেম্বর রোজ মঙ্গলবার ‘মীনা দিবস’। মীনা শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক জনপ্রিয় বাংলা কার্টুন। এ কার্টুন ছবিটি তৈরি করেছে ইউনিসেফ। কার্টুনের মূল চরিত্র মীনা আট বছর বয়সের কন্যাশিশু। সে তার পরিবারের সঙ্গে একটি ছোট গ্রামে বাস করে। এই চরিত্রের মাধ্যমে শিশুদের অধিকার, শিক্ষা, সংস্কৃতি, বিনোদন এবং শারীরিক ও মানসিকভাবে বেড়ে ওঠার চিত্র ফুটে ওঠে।
মীনা কার্টুনে একটি পরিবারের কাহিনী তুলে ধরা হয়েছে, যেখানে মীনা সময়মতো স্কুলে যায়, বন্ধুদের সঙ্গে খেলাধুলা করে, সমাজে বিভিন্ন উন্নয়নমূলক, শিক্ষামূলক কাজ করে এবং পরিবারের বিভিন্ন কাজে সহযোগিতা করে। সারাবিশ্বের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি উদযাপিত হচ্ছে এবং আগামীতেও হবে।
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ