১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

মোদির থেকে ভারতকে বাঁচাতে মমতাকে কংগ্রেসের সভাপতি হওয়ার প্রস্তাব

অনলাইন ডেস্ক:

ভারতের গণতন্ত্র বাঁচাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসে প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়কে সংযুক্ত কংগ্রেসের সভাপতি করার প্রস্তাব দিয়েছেন ক্ষতমাশীন বিজেপির নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তিনি বলেছেন, বিজেপির একচেটিয়া রাজত্ব চললে বিপন্ন হবে দেশের গণতন্ত্র। গণতন্ত্র বাঁচাতে ইতালীয়দের (সনিয়া গান্ধি ও তার পরিবারের সদস্যদের ইঙ্গিত করা হয়েছে) তাড়িয়ে ইউনাইটেড কংগ্রেসের সভানেত্রী হোন মমতা।

শুক্রবার টুইটারে সুব্রহ্মণ্যম স্বামী লেখেন, গোয়া ও কাশ্মীরের পরিস্থিতি দেখার পর আমার মনে হচ্ছে, দেশে একটাই দল বিজেপি থাকলে বিপন্ন হবে দেশের গণতন্ত্র। তা হলে কী উপায়? স্বামীর বক্তব্য, ইতালিয়ান ও পরিবারের লোকেরা বিদায় নিন। মমতা বন্দ্যোপাধ্যায়কে সংযুক্ত কংগ্রেসের সভানেত্রী করা হোক। কংগ্রেসের সঙ্গে মিশে যাওয়া উচিত এনসিপি’রও। সম্প্রতি, গোয়াতে ১০ কংগ্রেস বিধায়ক দল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। কর্ণাটকেও টলমল অবস্থায় কংগ্রেস। সেই দিকে তাকিয়েই বিরোধী রাজনীতি টিকিয়ে রাখতে এমন পরামর্শ দিয়েছেন সুব্রহ্মণ্যম স্বামী।

লোকসভা ভোটে হারের দায় স্বীকার করে ইতোমধ্যেই সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন রাহুল গান্ধী।অন্যদিকে লোকসভা নির্বাচনে রাজ্যে খারাপ ফল করেছে তৃণমূল কংগ্রেস। একই অবস্থা এনসিপির। শরদ পাওয়ারের দলেরও ভরাডুবি হয়েছে।

সুব্রহ্মণ্যম স্বামী যা বলতে চেয়েছেন, তার অর্থ হলো- কংগ্রেসের নেতৃত্বের অভাব প্রকট। আবার কংগ্রেস ভেঙে গঠিত তৃণমূল ও এনসিপিও বিপর্যয়ের মুখে পড়েছে। এমতাবস্থায় কংগ্রেসের সঙ্গে মিশে যাক এনসিপি ও তৃণমূল। ইউনাইটেড কংগ্রেসকে নেতৃত্ব দিন মমতা। লোকসভা ভোটের পর রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন শরদ পাওয়ার। জল্পনা শুরু হয়েছিল, এনসিপিকে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে দিতে চান শরদ।

এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছেন সুব্রহ্মণ্যম স্বামী। তবে সেসময় অন্য ইস্যুতে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছিল তৃণমূল।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ