৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

রাবিতে ওয়েসিস ফাউন্ডেশন’র যাত্রা শুরু

রাবি প্রতিনিধি:
‘শিক্ষায় সেবায় মানবতায়, সমাজ গড়বো দৃঢ়তায়’ এই ¯স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ওয়েসিস ফাউন্ডেশন যাত্রা শুরু করেছে। আজ (শনিবার) বিকেলে রবীন্দ্রনাথ ঠাকুর কলাভবনের একটি কক্ষে সংগঠনটির উদ্বোধনী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে রাবি প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. রুকসানা বেগম উপস্থিত ছিলেন।

সমাজকর্ম বিভাগের অধ্যাপক ছাদেকুল আরেফিন বলেন, যে উদ্দেশ্য নিয়ে এ সংগঠন  প্রতিষ্ঠিত হতে যাচ্ছে প্রতিভা, প্রতিশ্রুতি, প্রতিফলন এবং শিক্ষাবান্ধব ও কল্যাণমূলক সেবায় সমাজ গঠন করা। বিশ্ববিদ্যালয়ে অর্ধশতাধিক সংগঠন আছে স্বেচ্ছাসেবী যার অধিকাংশই নিস্ক্রিয়। আমরা আশা করি এ স্বেচ্ছাসেবী সংগঠন গঠনমূলক শিক্ষায় সমাজ আলোকিত করবে এবং সচেতন করবে। দরিদ্র শিক্ষার্থীদের জন্য এমন উদ্যোগ প্রশংসনীয় মন্তব্য করে ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, এ সংগঠন যেভাবে সৎ ও মহৎ উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করেছে তা সফল করার জন্য দরকার কার্যকরী ভূমিকা পালন করা। সংগঠনের সদস্যদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, যে যেখানে থাকো না কেন দেশ, জাতি ও সমাজের জন্য কিছু করো। তোমাদের মেধা মনন ও দক্ষতা দিয়ে দেশ ও জাতির জন্য কাজ করতে হবে। আমরা তোমাদের পাশে আছি। প্রধান অতিথির বক্তব্যে প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, স্বেচ্ছাসেবী কাজ সবাই করতে চাই না। আমরা আশা করি এ স্বেচ্ছাসেবীমূলক সংগঠনটি শিক্ষাবান্ধব ও কল্যাণকর কাজের পাশাপাশি মাদক, ছিনতাই ও জুয়া এ সকল অপরাধমূলক কাজে প্রতিরোধ গড়ে তুলবে। তিনি আরো বলেন, এ সংগঠন যতদিন থাকবে ততদিন আমরা এ সংগঠনের পাশে থাকবো।

বক্তব্য প্রদান শেষে অতিথিরা কেক কেটে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির উদ্বোধন করেন। এসময় সংগঠনটির আহবায়ক কমিটি গঠন করা হয়।  আহবায়ক কমিটিতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী আরেফিন মেহেদি হাসানকে প্রধান ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শামিম রেজাকে সদস্য সচিব ঘোষণা করা হয়। এমন উদ্যোগের কারণ জিগ্যেস করলে আরেফিন মেহেদী বলেন, শিক্ষা সবার মৌলিক অধিকার। প্রত্যেকে তার মেধা চর্চার অধিকার রাখে। অর্থ ও দারিদ্র্যের কাছে হার মেনে যাতে কেউ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারে এমন যেন না হয় তাই এ উদ্যোগ। আশা করি সবাই পাশে থেকে এ কাজে সহযোগিতা করবেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা