১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

রোহিঙ্গাদের উসকানির দায়ে কক্সবাজারে দুই এনজিওর কাজে নিষেধাজ্ঞা

Cox's Bazar prohibits the operation of two NGOs

 

সমাবেশ করতে রোহিঙ্গাদের আর্থিক সহায়তা ও প্রত্যাবাসনবিরোধী প্রচার চালানোয় আন্তর্জাতিক সাহায্য সংস্থা অ্যাডভেনটিস্ট ডেভেলপমেন্ট অ্যান্ড রিলিফ এসেন্সি- আদ্রা এবং আল মারকাজুল ইসলামীকে কক্সবাজার ও রোহিঙ্গাঅধ্যুষিত এলাকায় নিষিদ্ধ করে ব্যাংক লেনদেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে এনজিও ব্যুরো। এ কথা জানিয়েছেন এনজিওবিষয়ক ব্যুরোর উপপরিচালক আব্দুল্লাহ আল খায়রুম। তিনি জানান, এনজিও দুটির ব্যাংক একাউন্ট জব্দ করে কক্সবাজারে তাদের সব ধরনের কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে এ বিষয়ে এনজিও ব্যুরোর চিঠি পাওয়ার কথা জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তিনি বলেন, আমরা নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেব। এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার বলেন, আদ্রা ও আল মারকাজুল ইসলামী নামে দুই এনজিওর বিরুদ্ধে রোহিঙ্গাদের মাঝে প্রত্যাবাসনবিরোধী উসকানি এবং গত ২৫ আগস্ট সমাবেশ আয়োজনে গোপন সহায়তা দেয়ার অভিযোগ রয়েছে। অভিযোগের ভিত্তিতে তাদের কার্যক্রম ও ব্যাংক লেনদেনে নিষেধাজ্ঞা দিয়েছে এনজিও ব্যুরো।
উল্লেখ্য, রাখাইনে সেনা অভিযানের পর নির্যাতনের মুখে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গা কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নিয়েছে। দেশি-বিদেশি বিভিন্ন এনজিও সেখানে রোহিঙ্গাদের জরুরি সহায়তা দিচ্ছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ