১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

শিবগঞ্জের মাঝিহট্টে দুইটি গ্রামের প্রায় ৭শ’ লোকের ড্রেনের পানি নিষ্কাশন উন্মক্ত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস

ফারুক হোসাইন:
শিবগণ্জ (বগুড়া)সংবাদদা,  শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউপির ঝানঝিহারা ও পিপলই দুইটি গ্রামে প্রায় ৭শ’ লোকের বসতবাড়ীর বেঁধে রাখা ড্রেনের পানি নিষ্কাশন ব্যবস্থা কমিউনিটিং পুলিশিং ফোরাম কর্তৃক উন্মক্ত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে।
জানা যায়, মাঝিহট্ট ইউনিয়নের পিপলই গ্রামের মৃত আলিমদ্দিনের পুত্র আফজাল হোসেন ও তার পুত্র প্রবাসী আবু সাঈদ বিগত ৮/৯ মাস পূর্বে তার জমিতে মাটি ভরাট করার সময় কৌশলে দুইটি গ্রামের একমাত্র সরকারি পানি নিষ্কাশনের ড্রেনটি ভরাট করে রাখে। চলতি বর্ষা মৌসুমে ভরাট করা ড্রেনটি আর উন্মক্ত করবে না বলে সাফ জানিয়ে দেয়।
এছাড়াও পেশি শক্তি প্রয়োগ ও গ্রামবাসীকে সরকারি গাছ নিজেরা কর্তন করে মিথ্যা মামলায় জড়িয়ে শায়েস্তা করার ভয়ভিতি প্রদর্শন করে। উক্ত ঘটনার প্রতিকার চেয়ে গ্রামবাসী স্বারিত একটি স্বারকলিপি শিবগঞ্জ থানা সহ বিভিন্ন মহলে দায়ের করেন। থানা প্রশাসন অভিযোগটি মাঝিহট্ট ইউনিয়ন কমিউনিটিং পুলিশিং ফোরাম ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এম ছামছুল হক কে সমস্যা সমাধানের জন্য দায়িত্ব প্রদান করেন।
এর পরিপ্রেেিত গত ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১১টায় স্থানীয় ইউপি সদস্য আবু জাফর ও কমিউনিটি পুলিশিং ফোরাম এবং গ্রামবাসীর সহযোগীতায় ঝানঝিহারা ও পিপলই দুইটি গ্রামে প্রায় ৭শ’ লোকের বসতবাড়ীর বেঁধে রাখা ড্রেনের পানি নিষ্কাশন ব্যবস্থা প্রায় ৯০-১০০ ফুট দৈর্ঘ মাটি দিয়ে ভরাটকৃত ড্রেন খনন করে উন্মক্ত করেন। যার ফলশ্র“তিতে উল্লেখিত দুইটি গ্রামের দীর্ঘ দিনের সমস্যাটি কমিউনিটিং পুলিশিং ফোরাম কর্তৃক নিরশন হওয়ায় মানুষেরা স্বস্তির নিঃশ্বাস ফেলছে।
(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ