১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

সাকিবের কল্যাণে অবশেষে আফগানদের হারালো বাংলাদেশ

ক্রিকেট:

অবশেষে আফগানিস্তানকে হারিয়ে জয়ের ছন্দ ধরে রেখেছে আগের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ। নিয়ম রক্ষার ম্যাচে অধিনায়ক সাকিব আল হাসানের অর্ধ-শতকে স্বাগতিক দল পেয়েছে ৪ উইকেটের জয়। চট্টগ্রামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান জড়ো করে আফগানিস্তান। দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ ভালো শুরুর ইঙ্গিত দিলেও তাদের বিদায়ের পর খেই হারায় দল।

৩৫ বলে ৪৭ রান করে বিপদের ইঙ্গিত দেওয়া জাজাইকে সাজঘরে ফেরান মুস্তাফিজুর রহমান। আফিফ হোসেন ধ্রুব বল হাতে নিয়েই চমক দেখান; সাজঘরে ফেরান আসঘর আফগান (০) ও গুরবাজকে (২৯)। এরপর নাজিবউল্লাহ জাদরান (১৪), মোহাম্মদ নবী (৪), গুলবাদিন নাইব (১), করিম জানাতদের (৩) কেউই বড় ইনিংস খেলতে পারেননি।

তবে শেষদিকে শফিকউল্লাহর ১৭ বলে ২৩ রানের ইনিংস দলকে সম্মানজনক পূঁজি এনে দেয়। ১১ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক রশিদ খান। বাংলাদেশের পক্ষে আফিফ হোসেন ধ্রুব দুটি এবং মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দলীয় ১২ রানের মধ্যেই টাইগাররা দুই ওপেনার লিটন দাস (৪) ও নাজমুল হোসেন শান্তকে (৫) হারায়। তবে এরপর বিপর্যয় সামাল দেন সাকিব। তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমকে নিয়ে গড়েন ৫৮ রানের পার্টনারশিপ।তবে মুশফিক ২৬ রান করে বিদায় নিলে জুটি ভেঙে যায়। এরপর সাকিবকে দর্শকের আসনে রেখে একে একে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ (৬), সাব্বির রহমান (১) ও আফিফ হোসেন ধ্রুব (২)। তবে ক্যারিয়ারের ৯ম অর্ধ-শতক পূর্ণ করা সাকিব হাল ছাড়েননি। শেষদিকে তাকে দারুণ সঙ্গ দেন মোসাদ্দেক হোসেন সৈকত। ১৮তম ওভারে রশিদ খানের বোলিংয়ের বিপরীতে দুজনে সংগ্রহ করেন ১৮ রান। এতে ম্যাচ চলে আসে টাইগারদের হাতের মুঠোয়।

শেষপর্যন্ত ৪ উইকেট ও ১ ওভার হাতে রেখেই বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে যায়, সিরিজের লিগ পর্বে সর্বোচ্চ ৩টি জয় স্পর্শ করে। ৪৫ বল মোকাবেলা করা সাকিব ৮টি চার ও ১টি ছক্কায় ৭০ রান করে অপরাজিত থাকেন। ১২ বলে ১৯ রান করে তাকে সঙ্গ দেন মোসাদ্দেক।আফগানিস্তানের পক্ষে নাভিন উল হক ও রশিদ খান শিকার করেন দুটি করে উইকেট।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ