২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সেই রোহিঙ্গা তরুণী খুশি’র শিক্ষা কার্যক্রম স্থগিত করেছে ইউনিভার্সিটি

অনলাইন ডেস্ক:

গত কিছুদিন আগে জার্মানভিত্তিক বার্তা সংস্থা ডয়চে ভেলে’কে দেওয়া একটি ভিডিও সাক্ষাৎকার ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইউ) থেকে রহিমা আক্তার খুশি নামে এক শিক্ষার্থী মিয়ানমারের নাগরিক। ভিডিও ভাইরাল হওয়ার পর উক্ত শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে।

জার্মানভিত্তিক বার্তা সংস্থা ডয়চে ভেলে’কে দেওয়া একটি সাক্ষাতকারে খুশি নিজেই স্বীকার করেন তিনি মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক, এমন তথ্য গণমাধ্যমে উঠে আসায় এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার এহসান হাবীব জানান, রহিমা আক্তার খুশি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি থেকে এসএসসি ও কক্সবাজার সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করে। এসব সনদ এবং বাংলাদেশি জন্মসনদ দিয়ে ভর্তি হয়ে বর্তমানে তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী। কক্সবাজারের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এলএলবি অনার্স পড়ছেন।

এছাড়াও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার শিক্ষা কার্যক্রম সায়মিক স্থগিত করে এবং ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন। যাদেরকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়া পর তার ব্যাপারে সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

(Visited ২৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী