২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ভারত-পাকিস্তানের মধ্যে শেষ যুদ্ধ হতে পারে:পাকিস্তানের মন্ত্রী

অনলাইন ডেস্ক:

কাশ্মীর নিয়ে ব্যাপক উত্তেজনা চলছে ভারত পাকিস্তানের মধ্যে। এদিকে পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান দ্বন্দ্বের মধ্যে এর আগে বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করেছেন। ভারত-পাকিস্তানের মধ্যে রেল যোগাযোগ বন্ধ করে দিয়েছেন। বারবার ভারতকে নানা রকম হুমকি দিচ্ছেন। আর এর মধ্যেই তিনি ভবিষ্যত্‍বাণী করে বসলেন। ভারত আর পাকিস্তানের মধ্যে ফের যুদ্ধ হতে পারে। তার ভবিষ্যত্‍বাণী আগামী অক্টোবর-নভেম্বর মাসেই দুই দেশের মধ্যে যুদ্ধ বাঁধবে।

এ ব্যাপারে রাওয়ালপিন্ডিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, এটাই ভারত-পাকিস্তানের মধ্যে শেষ যুদ্ধ হবে। রশিদের কথায়, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ যদি চাইত তাহলে কাশ্মীর নিয়ে এতদিনে গণভোট করে এই ইস্যুটিকে সমাধান করতে পারত। তবে তা হয়নি।

এদিকে পাকিস্তানি রেলমন্ত্রী নিরাপত্তা পরিষদের পাশাপাশি বাকি মুসলিম দেশগুলোকে কাশ্মীর ইস্যুতে নিশ্চুপ থাকার জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। রশিদের কথায়, ‘যারা ভাবছেন এখনও ভারতের সঙ্গে আলোচনার রাস্তা খোলা রয়েছে, তারা মূর্খের স্বর্গে বাস করছেন।’ তাছাড়া কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে রয়েছে চীন। সেটা রেলমন্ত্রী ফের একবার পরিষ্কার করে দিয়েছেন। এজন্য চীনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। এর আগে পাকিস্তানি রেলমন্ত্রী দুই দেশের মধ্যে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছিলেন।

এছাড়া তিনি এর আগে ভারত-পাকিস্তানের মধ্যে রেল যোগাযোগ বন্ধ করে দেন। এবং দাবি করেন তিনি যতদিন রেলমন্ত্রী থাকবেন দুই দেশের মধ্যে রেল যোগাযোগ চালু হবে না।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান