১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

কৃষক হত্যার দায়ে স্ত্রীসহ ৪ জনের ফাঁসি

 

বিশেষ প্রতিনিধি:

কুষ্টিয়ায় হানিফ খামারুজ নামে এক কৃষককে হত্যার দায়ে দ্বিতীয় স্ত্রী ও ভাইপোসহ চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো, নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম, মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮), জাকির প্রামানিকের ছেলে শ্যামল প্রামানিক (৪০) ও বাদশা আলী মন্ডলের ছেলে আসমত আলী মন্ডল (৪৩)। দণ্ডপ্রপপ্তরা সবাই ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের বাসিন্দা।

পুলিশ ও আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের কৃষক হানিফ খামারুজকে দুর্বত্তরা শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে। ঘটনার পর খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশ ১১ এপ্রিল সকালে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামার থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে চারজনকে আসামি করে ২০১৭ সালের ১৫ জুন তদন্তকারী পুলিশ কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে চার্জ গঠনের পর সাক্ষ্য-প্রমাণ, শুনানী ও উভয় পক্ষের যুক্তি-তর্ক শেষে আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এই রায় ঘোষণা করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারী কৌশুলী (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ